ঢাকায় ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০১ আগস্ট ২০২৪
ছবি: ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমার ফেসবুক পেজ থেকে

হলিউড সিনেমা ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ মুক্তির পরপরই বক্স অফিসে সাড়া ফেলেছে। গত ২৬ জুলাই এটি বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে। বাংলাদেশের দর্শকদের জন্য আগামীকাল (২ আগস্ট) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘ডেডপুল’ ফ্র্যাঞ্চাইজির এ তৃতীয় সিনেমা।

মুক্তির শুরুতেই বক্স অফিসে ঝড় তোলে ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। প্রথম দিন বিশ্বব্যাপী ৬ কোটি ৪৮ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৬০ কোটি ২৫ লাখ টাকা) আয় দিয়ে শুরু করা সিনেমাটি প্রথম সপ্তাহ শেষে বিশ্বব্যাপী ৪৩৮ মিলিয়ন ডলার আয় তুলে নিয়েছে, যা বাংলাদেশি টাকায় ৫১০০ কোটিরও বেশি। অর্থাৎ এরই মধ্যে ১০০ মিলিয়ন ডলার আয়ের মাইলফলক ছুঁয়েছে সিনেমাটি।

আরও পড়ুন:

এখন পর্যন্ত ২০২৪ সালের সবচেয়ে বেশি উদ্বোধনী আয় করা হলিউড চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছে এ সিনেমা। এছাড়া হলিউড ষষ্ঠ বৃহত্তম উদ্বোধনী আয়ের রেকর্ডও গড়েছে। আর রেটেড সিনেমা হিসেবে সর্বোচ্চ উদ্বোধনী আয় করা চলচ্চিত্র হয়ে উঠেছে ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’।

এদিকে ভারতীয় বক্স অফিসেও বেশ দাপটের সঙ্গে চলছে সিনেমাটি। কোনো প্রতিযোগী না থাকায় ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ প্রথম চারদিনেই ৭২ কোটি রুপির বেশি আয় করেছে। ভারতে ১০০ কোটির ক্লাবে দ্রুত প্রবেশ করবে সিনেমাটি।

শন লেভির পরিচালনায় ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ মার্ভেল সিনেমাটি ইউনিভার্সের ৩৪তম এবং ‘ডেডপুল’ সিরিজের তৃতীয় চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন রায়ান রেনল্ডস, হিউ জ্যাকম্যান, রেট রিজ, পল ওয়ের্নিকসহ আরও অনেকে।

সিনেমার অন্যতম আকর্ষণ হিউ জ্যাকম্যান ও রায়ান রেনল্ডসের জুটি। এই জুটির পারফরম্যান্স প্রশংসিত হচ্ছে সবচেয়ে বেশি। অবশ্য এটিই ছিল সিনেমার মূল আগ্রহের জায়গা। কেননা রায়ান রেনল্ডস অনেক আগেই ডেডপুল হিসেবে অপ্রতিরোধ্য। অন্যদিকে উলভারিন হিসেবে হিউ জ্যাকম্যানের কোনো তুলনা নেই। সিনেমাসংশ্লিষ্ট অনেকেই ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’র প্রশংসা করেছেন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।