অডিশনে বাদ পড়েছিলেন জ্যাকম্যান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১২ জুলাই ২০২৪

দুই দশকেরও বেশি সময় ধরে পর্দায় উলভারিন চরিত্রে অভিনয় করে যাচ্ছেন হিউ জ্যাকম্যান। এই চরিত্রের জন্য অডিশন দিতে হয়েছিল এই হলিউড তারকাকে। সেসময় অডিশন থেকে বাদ পড়েছিলেন তিনি। পরে কীভাবে তিনি যুক্ত হলেন এই ছবিতে?

সম্প্রতি এ নিয়ে কথা বলেছেন মার্ভেল প্রযোজনা সংস্থার কর্ণধার কেভিন ফেজ। এক সাক্ষাৎকারে তিনি জানান, উলভারিন চরিত্রের জন্য তাদের প্রথম পছন্দ ছিল স্কটিশ অভিনেতা ডোরে স্কটকে। ছবিতে কাজ করার ব্যাপারে তার সঙ্গে কথাও পাকা হয়েছিল। কিন্তু বাধা দিলেন আরেক হলিউড তারকা টম ক্রুজ। তার ‘মিশন ইম্পসিবল’ সিরিজের দ্বিতীয় ছবিতে মূল খলনায়কের চরিত্রটি ছিল ডোরের।‌ একই সঙ্গে খলনায়ক এবং সুপারহিরো হয়ে পর্দায় আসা চলবে না, এ রকম পরামর্শ ছিল টমের। তার মরামর্শ মেনে ‘মিশন ইম্পসিবল’ করতেই রাজি হয়ে যান ডোরে।

আরও পড়ুন:

এ ঘটনার পর ঝামেলায় পড়ে যায় মার্ভেল। তাদের হাতে ছিল হিউ জ্যাকম্যান। যদিও উলভারিন হিসেবে তিনি ছিলেন অতিরিক্ত লম্বা। কমিকসের বইতে উলভারিনের উচ্চতা সাড়ে পাঁচ ফুট। সেখানে হিউয়ের উচ্চতা ছয় ফুট তিন ইঞ্চি। কোনো উপায় না দেখে অডিশন থেকে বাদ পড়া হিউকে আবারও ডেকে নেওয়া হয়। ‘উলভারিন’ হয়ে পর্দায় হাজির হন হিউ। তারপরের ইতিহাস সবারই জানা। মজার ঘটনা হচ্ছে, ছবিতে কাজ করার কথা শুরুতে তিনি নিজের এজেন্টকে জানাননি। পরে তাদের জানিয়েছিলেন যে, তাদের সঙ্গে কথা না বলেই তিনি একটি সিনেমায় নাম লিখিয়েছেন।

চলতি মাসের ২৬ তারিখ মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। শুরুতে ছবির নাম ছিল ‘ডেডপুল থ্রি’। পরে নাম বদল করা হয়। সাত বছর পর আবারও উলভারিন হিসেবে দেখা যাবে হিউ জ্যাকম্যানকে। এই পর্বে লড়াইয়ে নামবে দুই প্রতিদ্বন্দ্বী উলভারিন এবং সেবারটুথ। শেষবার এ দুই প্রতিদ্বন্দ্বীকে লড়তে দেখা গিয়েছিল ২০০০ সালে মুক্তি পাওয়া ‘এক্স-মেন’ ছবিতে।

আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।