এমি অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠান স্থগিত

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ২৯ জুলাই ২০২৩

এবারের এমি অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠান নির্ধারিত সময়ে হচ্ছে না। এর কারণ হিসেবে জানানো হয়েছে সাম্প্রতিক সময়ের হলিউডের ধর্মঘট। তবে এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের বিনোদনপ্রেমীরা মুখিয়ে ছিলেন।

চলতি সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এমির পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানের সূচি স্থগিত করা হলেও নতুন দিনক্ষণ এখনো ঘোষণা করা হয়নি। আয়োজকরা জানিয়েছেন, শিল্পীরা সমঝোতায় পৌঁছানো পর্যন্ত অপেক্ষা করতে চান তারা।

আরও পড়ুন: হলিউডে দীর্ঘ ৬৩ বছর পর যৌথ ধর্মঘটে নেমেছে শিল্পী-কলাকুশলীরা

তবে কেউ কেউ আশা করছেন ২ মাস পর এমি পুরস্কার প্রদান অনুষ্ঠান হতে পারে। স্রেফ ন্যায্য পারিশ্রমিক নয়, সিনেমা বা ওয়েব সিরিজে কৃত্রিম মেধার ব্যবহারের বিরুদ্ধেও আন্দোলনে নেমেছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকার।

এখনো ধর্মঘট চলছে। সম্প্রতি সেই ধর্মঘটে যোগ দিয়েছেন অভিনেতারা। ১৯৬০ সালের পর এই প্রথম। ফলে যুক্তরাজ্যের ফিল্ম জগতে এখন নজিরবিহীন পরিস্থিতি চলছে।

এর আগে নিজেদের দাবিদাওয়া নিয়ে হলিউডের বিভিন্ন প্রযোজনা সংস্থার শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন লেখক ও চিত্রনাট্যকাররা। কিন্তু সমাধানসূত্র মেলেনি। এরপরই ধর্মঘটের ডাক দেওয়া হয়। যে ধর্মঘটে এখন শামিল অভিনেতারাও।

আরও পড়ুন: হলিউড তারকা হ্যালি বেরির নগ্ন ছবি ভাইরাল

তখন সবেমাত্র ধর্মঘট শুরু হয়েছে। লন্ডনে ‘ওপেনহাইমার’ সিনেমা প্রচার ছেড়ে বেরিয়ে যান কিলিয়ান মর্ফি, এমিলি ব্লান্টের মতো তারকারা।

লত এ ধর্মঘটকে সমর্থন জানিয়েছেন ছোটপর্দা বা টেলিভিশনের অভিনেতারাও। এখন হলিউডে কাজ করা বলিউড অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়াও ধর্মঘটে থাকা সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।