ক্যারিয়ার ধ্বংস হলো যেভাবে গোবিন্দর

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০২ অক্টোবর ২০২৪

নিজের আগ্নেয়াস্ত্রের আত্মঘাতী গুলিতে আহত হয়ে আলোচনায় ফিরলেন গোবিন্দ। ভারতীয় এই অভিনেতাকে প্রায় ভুলতে বসেছিল মানুষ। নব্বইয়ের দশকের বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা তিনি, অথচ হঠাৎ করেই শেষ হয়ে গেল তার ক্যারিয়ার। কিন্তু কীভাবে?

চলতি শতকের প্রথমার্ধে উল্কার গতিতে পতন হয়েছিল তারকা গোবিন্দর। গত ২৪ বছরে বলিউডের মাত্র কয়েকটি ছবিতে দেখা গেছে তাকে। শেষবার গত পাঁচ বছর আগে তাকে দেখা গেছে 'হিরো নম্বর ওয়ান' ছবিতে। তারপর ফুরিয়ে গেলেন গোবিন্দ! কেবলই রাজনীতিতে যুক্ত হওয়ার কারণেই? এ প্রসঙ্গে বলিউডের বাণিজ্য বিশেষজ্ঞ কোমল নাহতা জানিয়েছিলেন, গোবিন্দার কুসংস্কার তার পতনের মূল কারণ। পরিচালক-প্রযোজক পহেলাজ নিহলানি জানান, কোনো মতবাদ, কারও কথা চট করে বিশ্বাস করে নেওয়ার স্বভাব ছিল গোবিন্দর। তার আজকের পতনের পেছনে রয়েছে এই অভ্যাস।

এক সাক্ষাৎকারে কোমল নাহতা বলেন, গোবিন্দ কুসংস্কারে আচ্ছন্ন থাকতেন। হস্তরেখাবিদ থেকে শুরু করে জ্যোতিষীদের পরামর্শ শুনে আজ তার এই অবস্থা। এই অভিনেতা তাদের কথা মতো চলতেন। জ্যোতিষীরাই ঠিক করে দিতেন গোবিন্দ কী করবেন, কী করবেন না।

এক ঘটনা মনে করিয়ে নাহতা বলেন, ছোটপর্দায় একটি গেম শো সঞ্চালনা করছিলেন তিনি। তখন হঠাৎ গোবিন্দ ঘোষণা করলেন, সেটের কলাকুশলী-দর্শক সবার পকেট থেকে কলম বের করে রাখতে হবে। কেন? কোন এক জ্যোতিষী তাকে জানিয়েছিলেন, কলম থেকে নাকি বিপদ আছে গোবিন্দর!

পহেলাজ নিহালানি বলেছিলেন, কুসংস্কারে বিশ্বাসী গোবিন্দর বাড়াবাড়ির অন্ত ছিল না। একপর্যায়ে এমন অবস্থা শুরু করল যে, সপ্তাহের নির্দিষ্ট দিনে নির্দিষ্ট রঙের পোশাক পরবে, সেটেও কেউ অন্য রঙের পোশাক পরে তার সামনে আসতে পারবে না এ রকম ঘোষণা দিয়েছিল। এ রকম হাজারটা সমস্যা সৃষ্টি করত গোবিন্দ। এতে সবাই বিরক্ত হতো। এ রকম করেই নিজের ক্যারিয়ারের বারোটা বাজিয়েছে সে।

আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।