‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন মিঠুন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

চলচ্চিত্রকার মৃণাল সেনের হাত ধরে যাত্রা শুরু হয় মিঠুন চক্রবর্তীর। প্রথম সিনেমা ‘মৃগয়া’ হিট হয়েছিল। পেয়েছিলেন জাতীয় পুরস্কার। খ্যাতি, জনপ্রিয়তা, পুরস্কার, সম্মাননা কম পাননি মিঠুন। বছরে‌ একসঙ্গে ১৯টি ছবি মুক্তির রেকর্ডও আছে তার। এবার তিনি পেতে যাচ্ছেন ভারতীয় চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ পুরস্কার ‘দাদাসাহেব ফালকে’।

১৯৭৬ সালে অভিষেকের পর বাংলা, হিন্দিসহ ৩৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন মিঠুন। ক্যারিয়ারে মোট ৩টি জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অনুষ্ঠানে মিঠুন চক্রবর্তীকে ‘দাদাসাহেব ফালকে’ সম্মানে ভূষিত করা হবে। আগামী ৮ অক্টোবর বসছে সেই অাসর।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সোশ্যাল মিডিয়ায় লিখছেন, ‘মিঠুন দার অসাধারণ সিনেমাযাত্রা প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করেছে। ভারতীয় চলচ্চিত্রে তার আইকনিক অবদানের জন্য এই অভিনেতাকে দাদাসাহেব ফালকে নির্বাচকেরা কিংবদন্তি পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেটা ঘোষণা করতেও সম্মানিত বোধ করছি।’

বেশ কিছুদিন ধরে অসুস্থতায় ভুগছেন মিঠুন চক্রবর্তী। তবু অভিনয় ছাড়েননি তিনি। দুর্গাপুজা উপলক্ষে পর্দায় ফিরছেন মিঠুন চক্রবর্তী। পরিচালক পথিকৃৎ বসুর ছবি ‘শাস্ত্রী’তে ব্যতিক্রম এক চরিত্রে দেখা যাবে তাকে। এই ছবিতে ১৬ বছর পর দেবশ্রী রায়ের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি।

আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।