সবচেয়ে পয়সাওয়ালা নায়িকার ১০ বছর সিনেমা নেই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

এখনকার ভারতের সবচেয়ে পয়সাওয়ালা নায়িকা তিনি। শুধু তাই নয়, বিশ্বের অন্যতম ধনী নারীর তালিকাতেও তার নাম খুঁজে পাওয়া যাবে। তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ প্রায় ৪ হাজার ৬শ কোটি রুপি। অথচ সুপারহিট, ব্লকবাস্টার বা হিট তো ‍দূরের কথা, গত ১০ বছরে তার কোনো সিনেমা নেই! এই নায়িকার নাম জুহি চাওলা।

সম্প্রতি ভারতের ধনকুবেরদের একটি তালিকা প্রকাশিত হয়েছে। সেখান থেকেই জানা গেছে যে, এই মুহূর্তে ভারতে ১ হাজার কোটি টাকার মালিক আছেন ১ হাজার ৫৩৯ ব্যক্তি। গত বছর তারা ছিলেন ৭৮০ জন। হাজার কোটি টাকার মালিক ১ বছরে বেড়েছে ২২০ জন। ভারতের সবচেয়ে ধনী পুরুষ অভিনেতা শাহরুখ খান। তার সম্পদের পরিমাণ ৭ হাজার ৩শ কোটি টাকা।

সিনেমা নেই, পণ্যদূত হিসেবে সে রকম কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা নেই, তাহলে এত টাকার মালিক কী করে হলেন জুহি চাওলা? যদিও নব্বইয়ের দশকের প্রথম সারির তারকা-অভিনেত্রীদের একজন ছিলেন তিনি। দর্শকমহলে তার ছিল ভীষণ জনপ্রিয়তা। জনপ্রিয় সব ছবি বক্স অফিসে উপহার দেওয়ার পাশাপাশি ২০০০ সালে বন্ধু শাহরুখ খানের সঙ্গে মিলে শুরু করেন প্রযোজনা সংস্থা ড্রিমস আনলিমিটেড। পরে শুরু করেন রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। সেটি এখন পর্যন্ত সফল এক প্রযোজনা প্রতিষ্ঠান।

শাহরুখ-জুহি জুটির আরেকটি সফল ব্যবসা ক্রিকেট টিম। ২০০৮ সালে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বা কেকেআর ক্রিকেট টিম কেনেন জুহি। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং কেকেআর-এর মাধ্যমে বেড়ে যায় জুহির সম্পদ। তাই আর বড় পর্দা বা ওটিটিতে ফিরতে হয়নি তাকে। প্রযোজনা সংস্থায় তৈরি ছবি ও ক্রিকেট টিমের মাধ্যমে যে পরিমাণ অর্থ ও সম্মান আসছে, সেটা সিনেমায় অভিনয় করে পাওয়া অর্থের চেয়ে অনেক অনেক বেশি।

জুহি চাওলার বিখ্যাত সিনেমা আমির খানের সঙ্গে ‘কায়ামাত সে কায়ামাত তাক’, শাহরুখের সঙ্গে ‘ফির ভি দিল হে হিন্দুস্তানি’, গোবিন্দর সঙ্গে ‘রাধা কা সানগাম’, অনিল কাপুরের সঙ্গে ‘বেনাম বাদশাহ’। এ ছাড়া ভারতের অনেক হিরোর হিরোইন ছিলেন জুহি।

আরএমডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।