চুপ থাকায় ক্ষোভের মুখে শাহরুখ, প্রতিবাদে সরব কন্যা সুহানা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৬ আগস্ট ২০২৪
সুহানা ও শাহরুখ খান। ছবি: সংগৃহীত

কলকাতার সরকারি হাসপাতালে তরুণী ডাক্তার ধর্ষণ ও খুন নিয়ে প্রতিবাদে উত্তাল ভারত। সাধারণ মানুষের পাশাপাশি দেশটির শোজিব অঙ্গনের তারকারাও প্রতিবাদ জানাচ্ছেন। টালিউডের পর বলিউড তারকারাও এতে যোগ দিয়েছেন। স্বরা ভাস্কর, সামান্তা রুথ প্রভু, আয়ুশমান, প্রিয়াঙ্কাসহ অনেকেই এতে সংহতি প্রকাশ করেছেন।

কিন্তু সবাই আশা করেছিলেন বলিউড বাদশা শাহরুখ খান বিষয়টি নিয়ে কথা বলবেন। সবার সঙ্গে কণ্ঠ মিলিয়ে প্রতিবাদ করবেন। তবে এখন পর্যন্ত মুখ খোলেননি কিং খান। এতে অনেকেই শাহরুখের সমালোচনা করছেন। ক্ষোভও প্রকাশ করছেন অনেকেই। কেউ বা আবার শাহরুখের এমন নীরবতায় হতাশ হয়েছেন।

আরও পড়ুন:

যদিও শাহরুখ খান গতকাল (১৫ আগস্ট) ভারতের ৭৮তম স্বাধীনতা দিবসের দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট দিয়েছে। এই পোস্ট দেখে অনেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন তুলেছেন। একজন মন্তব্য করেছেন ‘কীসের স্বাধীনতা? কলকাতার নারী ডাক্তারের খুন-ধর্ষণ নিয়ে কিছু বলুন।’

চুপ থাকায় ক্ষোভের মুখে শাহরুখ, প্রতিবাদে সরব কন্যা সুহানা

স্বাধীনতা দিবসে শাহরুখের পোস্ট দেখে বিশেষ করে কলকাতার মানুষ বেশি সমালোচনা করছেন। কারণ কলকাতার সঙ্গে শাহরুখ খানের সম্পর্ক দীর্ঘদিনের। একাধারে তিনি কলকাতা নাইট রাইডার্স টিমের মালিক। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও সুসম্পর্ক তার। শুধু তাই নয় ‘দিদি’ বলেই ডাকেন মমতাকে।

শাহরুখের ছেলে আরিয়ান খান যখন মাদককাণ্ডে জেলে ছিলেন, তখন বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ মমতা এনে পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু কলকাতার সরকারি হাসপাতালে ঘটে যায় ডাক্তারের ধর্ষণ, খুন নিয়ে চুপ কেন? তিনি একজন কন্যাসন্তানের পিতা হয়েও এমনটা কেমন করে পারলেন? এমন প্রশ্ন তুলছেন নেটিজেনদের একাংশ।

নেটিজেনরা আরও বলছেন, শাহরুখ খানের সিনেমা মুক্তি পেলেই কলকাতায় উৎসবের মতো পরিবেশ তৈরি হয়। তার ভক্তের সংখ্যাও অন্য রাজ্যগুলোকে অনেক বেশি কলকাতায়! কিন্তু সবার প্রিয় সুপারস্টারের মুখে আর জি কর কাণ্ড নিয়ে কোনো কথা নেই, বিষয়টি মেনে নিতে পারছেন না।

কলকতার আরজি-কাণ্ড নিয়ে শাহরুখ কোনো কথা না বললেও তার কন্যা সুহানা সরব হয়েছেন। তিনি তার সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদী পোস্ট করেছেন। তার বন্ধু নভ্যা নভেলির পোস্ট শেয়ার করে মন্তব্যে লিখেছেন, ‘আমরা আরও ভালো পরিবেশে থাকার যোগ্য।’ এমন পোস্ট করায় সবাই সুহানার প্রশংসা করছেন। অনেকেই বলেছেন সুহানা তার বাবার থেকে চিন্তা-চেতনায় অনেক এগিয়ে রয়েছেন।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।