কঙ্গনার বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৯ আগস্ট ২০২৪
কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত

বলিউডের আলোচনা-সমালোচনার রানি কঙ্গনা রানাউত। সংসদ সদস্য হওয়ার পরও তাকে নিয়ে আলোচনা কমেনি। রাহুল গান্ধীর বিকৃত ছবি শেয়ার করে মোটা অঙ্কের মানহানির মামলায় পড়েছেন এই অভিনেত্রী।

সম্প্রতি ভারতীয় রাজনীতিক রাহুল গান্ধীর জাত তুলে ‘জগাখিচুড়ি’ বলে কটাক্ষ করেছিলেন কঙ্গনা। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় তার বিকৃত ছবি শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘দাদু মুসলিম, দিদা পারসি, মা খ্রিস্টান’।

বিকৃত এ ছবিতে দেখা গেছে, রাহুল গান্ধীর মাথায় ফেজ টুপি, কপালে হলুদ তিলকের সঙ্গে গলায় খ্রিস্টান ধর্মের ‘ক্রস’ লকেট ঝুলতে। সেই ছবি শেয়ার করে আইনি ঝামেলায় পড়েছেন কঙ্গনা।

কঙ্গনার বিরুদ্ধে মামলা

এ নায়িকার বিরুদ্ধে ৪০ কোটি রুপির মানহানি মামলা দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী নরেন্দ্র মিশ্র কঙ্গনার বিরুদ্ধে এ আইনি পদক্ষেপ নিয়েছেন।

আরও পড়ুন:

মামলাকারী আইনজীবীর দাবি, তিনি একজন সাংসদ হয়েও কারো অনুমিত না নিয়ে রাহুল গান্ধীর বিকৃত ছবি শেয়ার করেছেন। এতে তথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘন করা হয়েছে। এতে গান্ধী পরিবারের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

এর আগে কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন ভারতীয় খ্যাতিমান কবি ও লেখক জাভেদ আখতার। টেলিভিশন চ্যানেলে প্রকাশ্যে তার বিরুদ্ধে মিথ্যে বলেছিলেন এই অভিনেত্রী। এবার রাহুল গান্ধীর ভাবমূর্তি নষ্ট করায় তার বিরুদ্ধে আবারও মানহানি মামলা করা হয়েছে।

সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর উদ্দেশে করা বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুরের মন্তব্য ঘিরে মঙ্গলবার লোকসভা উত্তাল হয়েছিল। এর সমর্থন করেছিলেন নরেন্দ্র মোদি নিজেই। প্রধানমন্ত্রীর সঙ্গে সম্মতি জানিয়ে আরও বিস্ফোরক এক পোস্ট করেন কঙ্গনা।

কঙ্গনার বিরুদ্ধে মামলা

কঙ্গনা লেখেন, ‘নিজের জাত সম্পর্কে কোনো জ্ঞানগরিমা নেই। দাদু মুসলিম।, দাদি পারসি, মা খ্রিস্টান আর সে নিজে তো পাস্তার মধ্যে কারিপাতা ফোড়ন হয়ে জগাখিচুড়ি হওয়ার চেষ্টা করছে। এদিকে তিনি সবার জাত জানতে চান। এমন অভদ্রভাবে কী করে তিনি প্রকাশ্যে মানুষকে তাদের জাত সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন? ছি! রাহুল গান্ধী নির্লজ্জ।’ এই পোস্টের সঙ্গে রাহুলের ওই বিকৃত ছবিটি শেয়ার করেন কঙ্গনা।

এমএমএফ/আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।