অলিম্পিকে ভারতীয় পোশাক বিতর্কে ঘি ঢাললেন তাপসী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ এএম, ২৯ জুলাই ২০২৪
তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

এরই মধ্যে শুরু হয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসর অলিম্পিক গেমস। প্যারিসে বসেছে এর ৩৩তম আসর। অলিম্পিকের উদ্বোধনী আসরে ভারতীয় পোশাক নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

অলিম্পিক ফ্যাশনে কেন দেশের ঐতিহ্যবাহী কারুশিল্পকে যথাযথভাবে তুলে ধরা হয়নি- এ নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের কেউ কেউ। কেউ বা আবার ‘সস্তার পোশাক’বানিয়েছেন বলেও কটাক্ষ করেছেন ডিজাইনার তাহিলিয়ানিকে। তার করা ডিজাইনের পোশাকে সম্প্রতি সেজেছিলেন আম্বানি পরিবারের নববধু রাধিকা।

সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের পোশাক নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সেই আলোচনার আগুনে যেন ঘি ঢেলে দিলেন তাপসী পান্নু।

তাপসীর স্বামী ম্যাথিউস বোয়ি প্যারিস ‘অলিম্পিক-২০২৪’-এ যোগ দিয়েছেন। তিনি সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেঠির কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। প্যারিস থেকেই ভারতীয় ড্রেসকোডে ছবি শেয়ার করে ম্যাথিউস তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘স্মৃতির পাতায় আরেকটা নোট। এবার খেলাটা শুরু হোক খালি!’

ম্যাথিউস বোয়ির সেই ছবিতে পিভি সিন্ধু এবং প্রকাশ পাড়ুকোনকেও (দীপিকা পাড়ুকোনের বাবা) হাস্যোজ্জ্বল রূপে দেখা গেছে। স্বামীর পরনে তিন রঙের পোশাক এবং তার হাতে ভারতীয় পতাকা দেখে উচ্ছ্বসিত হয়ে তাপসী মন্তব্য করেন, ‘আমার ডেনমার্কের বর কিনা ভারতের পতাকা হাতে, এটাও কেউ ভেবেছিল?’

কিন্তু ম্যাথিউসের ইনস্টাগ্রাম পোস্টে তাপসী যে মন্তব্য করেছেন, তা নিয়ে বর্তমানে ব্যাপক আলোচনা হচ্ছে। অলিম্পিক আসরের মঞ্চে ভারতীয় সাজপোশাক নিয়ে যখন তরুণ তাহিলিয়ানিকে নেটিজেনরা ধুয়ে দিচ্ছেন, এর মাঝেই ব্যাডমিন্টন প্লেয়ার স্বামী ম্যাথিউয়ের ছবির নিচে তাপসীর রসালো মন্তব্য, ‘বিয়ের সময়েই তো এই পোশাকটা ব্যবহার করতে পারতাম। যাই হোক, ভারতীয় পতাকা হাতে তোমায় খারাপ লাগছে না।’

অলিম্পিকে ভারতীয় পোশাক বিতর্কে ঘি ঢাললেন তাপসী

অলিম্পকিরে উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন বিতর্কের মাঝে ভারতীয়দের সাজপোশাকও সংবাদের শিরোনাম হয়ে। এবারের অলিম্পিকে ভারতের মোট ১১৭ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা হাতে প্রতিনিধিত্ব করেন পিভি সিন্ধু এবং শরথ কমল। পিভি সিন্ধুর সাদা শাড়ি পরেছিলেন। অন্যদিকে পুরুষ প্রতিযোগীরা পরেছিলেন কুর্তা-পাজামা। এর উপর জহর কোট ছিল। এদের পোশাকে ছিল ভারতীয় পতাকার রঙের মিশেল। এ পোশাকে ডিজাইন করেছেন তরুণ তাহিলিয়ানি।

এবছর মার্চ মাসে উদয়পুরে ডেনমার্কের জনপ্রিয় ব্যাডমিন্টন তারকা ম্যাথিউস বোয়িকে গোপনে বিয়ে করেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। তিনি এখন স্বামীর সঙ্গে প্যারিসে রয়েছেন।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।