একচল্লিশেও মা হওয়ার প্রস্তুতি ক্যাটরিনার!

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৩১ এএম, ১৬ জুলাই ২০২৪
ক্যাটরিনা কাইফ, ছবি: সংগৃহীত

‘কুড়িতে বুড়ি’ নায়িকাদের বেলায় আমাদের দেশের সিনেমাপাড়ায় এ কথাটি একসময় প্রচলিত ছিল। তবে এখন আর এর বাস্তবতা নেই। বিশেষ করে বলিউডে তো এ কথা একদমই প্রযোজ্য ছিল না কোনোকালে। শুধু কী কুড়ি! বলিউডে চল্লিশ পার করেও এ ইন্ডাস্ট্রির অনেক নায়িকা সগৌরবে কাজ করছেন।

বলিউডের সিংহভাগ নায়িকার বেলায় চল্লিশ বছর যেন মামুলি ব্যাপার। এদের তালিকায় রয়েছেন এই সময়ের বলিউডের অন্যতম আলোচিত ও দর্শকপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ। আজ (১৬ জুলাই) তার জন্মদিন। চল্লিশ পেরিয়ে একচল্লিশের কক্ষপথে যাত্রা শুরু করেছেন অগণন তরুণ-যুবার হৃদয়হরণ করা এ নায়িকা।

একচল্লিশের ক্যাটরিনা এখন মা হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। বলিউডে জোর গুঞ্জন, মা হতে যাচ্ছেন এ নায়িকা। বর্তমানে অন্তঃসত্ত্বা তিনি। সম্প্রতি, তার লন্ডন যাত্রার একটি ছবি ভাইরাল হওয়ার পর থেকেই এমন গুঞ্জনের সূচনা।

আরও পড়ুন:

এরপর ক্যাটরিনা অনন্ত-রাধিকার বিয়েতেও একটি লাল শাড়ি পরে এসেছিলেন। শোনা যাচ্ছে, সেখানে নাকি তার বেবি বাম্প দেখা গেছে। ফলে তার মা হওয়ার গুঞ্জন আরও ছড়িয়ে পড়েছে।

বিষয়টি নিয়ে ক্যাটরিনার স্বামী ভিকি কৌশল এবার মুখ খুলেছেন। বর্তমানে ‘ব্যাড নিউজ’ সিনেমার প্রচারে ব্যস্ত ভিকি। সেখানেই এ অভিনেতা মুখ খুললেন ক্যাটরিনা গর্ভবতী কি না সে বিষয়ে। এ নিয়ে তিনি বলেন, ‘এখন পর্যন্ত যা যা রটেছে সবই গুজব।’

একচল্লিশেও মা হওয়ার প্রস্তুতি ক্যাটরিনার!

অন্যদিকে কেউ কেউ বলছেন। ক্যাটরিনার বয়স চল্লিশ পার হলেও এখনো মা হননি। তাই মা হওয়ার প্রস্তুতি তিনি নিতেও পারেন। ফলে এমন গুঞ্জন উঠছে।

ক্যাটরিনা কাইফ ১৯৮৩ সালের আজকের দিনে হংকংয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা ভারতীয়, মা ব্রিটিশি নাগরিক। পারিবারিক কারণে ক্যাটের শৈশব-কৈশোর কেটেছে বিশ্বের বিভিন্ন দেশে। এ অভিনেত্রী মাত্র ১৪ বছর বয়সে মডেলিং দিয়ে শোবিজ ভুবনে যাত্রা শুরু করেন। এ সময়ে তার পরিবার যুক্তরাজ্যে অবস্থান করছিল। এরপর তিনি বলিউডে আসেন। শুরুতে অবশ্য নির্মাতারা তাকে সিনেমায় নিতে আগ্রহ দেখাতেন না। কারণ তিনি হিন্দি কথা বলতে পারতেন না।

কিন্তু বিশ্বের বিভিন্ন দেশের জল-হাওয়ায় বেড়ে ওঠা অভিজ্ঞতাসম্পন্ন ক্যাটরিনাকে কে দমাতে পারে! সব বৈরী পরিবেশ দুপায়ে ঠেলে সম্মুখে ছুটে চলা তিনি শিখেছেন শৈশব থেকে। তাই তো ধীরে ধীরে মেধা ও শ্রম দিয়ে নিজেকে তিলে তিলে গড়ে তোলেন।

২০০৫ সালে ক্যাটরিনা ‘সরকার’ সিনেমায় অভিনয় করে নজর কাড়েন। একই বছর বলিউড ভাইজান সালমান খানের সঙ্গে ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’ সিনেমায় রূপদান করেন তিনি। পেয়ে যান গননস্পর্শী জনপ্রিয়তা। সেই থেকে তার বিরামহীন ছুটে চলা। একের পর এক সিনেমায় অভিনয় করেছেন। নিজের অভিনয়শৈলী, রূপের মুগ্ধতা আর কঠোর অনুশীলনে ক্যাটরিনা পৌঁছে যান অনন্য উচ্চতায়।

ক্যাটরিনা কাইফ এ পর্যন্ত ৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। তার আলোচিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘আজব প্রেম কি গজব কাহিনী’, ‘দে দনা দন’, ‘তিস মার খান’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘বডিগার্ড’, ‘মেরে ব্রাদার কি দুলহান’, ‘এক থা টাইগার’, ‘যাব তাক হ্যায় জান’, ‘হামকো দিওয়ানা কার গায়ে’, ‘নমস্তে লন্ডন’, ‘পার্টনার’, ‘ওয়েলকাম’, ‘রেস’, ‘সিং ইজ কিং’, ‘ধুম থ্রি’, ‘ব্যাং ব্যাং’, ‘জাগগা জাসুস’, ‘থাগস অব হিন্দোস্তান’, ‘ভারত’, ‘বার বার দেখো’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ।

অভিনয়ে অনবদ্য অভিনয়ের জন্য ক্যারিয়ারে ক্যাটরিনা কাইফ চারবার স্ক্রিন অ্যাওয়ার্ড, একবার আইফা অ্যাওয়ার্ড, দুবার স্টার গিল্ড অ্যাওয়ার্ড, চারবার স্টারডাস্ট অ্যাওয়ার্ড, চারবার জি সিনে অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার জিতেছেন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।