পার্বতী বাউলের চরিত্রে তাপসী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:৪০ এএম, ১৬ জুলাই ২০২৪
তাপসী পান্নু ও পার্বতী বাউল, ছবি: সংগৃহীত

পার্বতী বাউলের জীবনীচিত্র বানাচ্ছেন টালিউড নির্মাতা সৌম্যজিৎ মজুমদার। এতে পার্বতীর তরুণ বয়সের চরিত্রে অভিনয় করবেন বলিউড তারকা তাপসী পান্নু। হিন্দি ভাষায় নির্মিতব্য এ ছবির নাম ‘জয়গুরু’।

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পী পার্বতী বাউল দুই বাংলায় বেশ পরিচিত। বাউল গান ও দর্শনকে আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দিতে যারা অবদান রেখেছেন, পার্বতী তাদের অন্যতম। তার জীবনীচিত্রে অভিনয় করবেন টালিউড ও বলিউডের বেশ কয়েকজন তারকা। তার চরিত্রে কে অভিনয় করবেন জানতে চাইলে ভারতীয় গণমাধ্যমকে পার্বতী বলেন, ‘প্রধান চরিত্রে এখন পর্যন্ত শেফালী শাহ, মনীষা কৈরালা ও তাপসী পান্নুকে দেখা যাবে হয়তো। তাদের প্রত্যেকের অভিনয় আমার খুব ভালো লাগে।’

আরও পড়ুন:

‘জয়গুরু’ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমে পরিচালক সৌম্যজিৎ মজুমদার বলেন, ‘প্রায় দুবছর ধরে আমি পার্বতী বাউলকে নিয়ে গবেষণা করছি। তার জীবন থেকে দেখলাম, বাউলের আধ্যাত্মিক শক্তি একটি মানুষের জীবন বদলে দিতে পারে। তাই বলব, “জয়গুরু” শুধু একটা সিনেমা নয়, বায়োপিক নয়, এটি বর্তমান প্রজন্মকে দেওয়া একটি বার্তা।’

এই মুহূর্তে চলছে ‘জয়গুরু’ ছবির কাস্টিং। ২০২৫ সালে শুরু হবে ছবির শুটিং। বোলপুর, বৃন্দাবন, কেরালা ও উত্তর প্রদেশের কিছু অঞ্চলে হবে শুটিং। ছবিতে থাকবে বেশ কিছু হৃদয়গ্রাহী বাউল গান।

তাপসী পান্নুর সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘ডাঙ্কি’। গত বছরের ডিসেম্বর মাসে এটি মুক্তি পায়। রাজকুমার হিরানির পরিচালনায় এই ছবিতে শাহরুখ খানের বিপরীতে দেখা গেছে তাকে। তাপসী অভিনীত ‘ও লাড়কি হ্যায় কাহাঁ’, ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘খেল খেল মে’ সিনেমাগুলো রয়েছে মুক্তির অপেক্ষায়।

আরএমডি/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।