প্রভাস-দীপিকার ‘কল্কি’ ৭ দিনে ৭০০ কোটির ক্লাবে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০৫ জুলাই ২০২৪

দক্ষিণী সিনেমা ‘কল্কি’ মুক্তির আগেই বক্স অফিসজুড়ে রীতিমতো ঝড় তুলেছে। মুক্তির আগে চলচ্চিত্র বিশেষজ্ঞরা ধারণা করেছিলেন, এ সিনেমা রেকর্ড পরিমাণ ব্যবসা করবে। সেই ট্রেন্ড বোঝা গেছে মুক্তির চারদিনেই ব্যবসা ৪ কোটি পার করার পর।

তবে এবার ‘কল্কি’র নতুন চমক। সব রেকর্ডকে ভেঙে দিয়ে মাত্র ৭ দিনেই বিশ্বজুড়ে ৭ কোটি আয় করেছে প্রভাস, দীপিকা, অমিতাভ, কমল হাসান অভিনীত এ সিনেমা। চলচ্চিত্র বিশেষজ্ঞদের কথায়, আবারও প্রমাণিত হলো দক্ষিণী সিনেমাই এখন ভারতের বক্স অফিসের একমাত্র ভরসা।

বিশ্বেজুড়ে ৫০০ কোটির ব্যবসা করা ‘কল্কি’ ভারতের চলচ্চিত্র বাজারেও দাপট দেখাচ্ছে। পয়লা সপ্তাহান্তেই দেশ থেকে মোট ৩০০ কোটি রুপির ঢুকেছে প্রভাস-দীপিকার ‘কল্কি’র ক্যাশবাক্সে। অগ্রীম বুকিংয়ে ৫৫ কোটির ব্যবসা করে বক্স অফিসে ঝড় তোলার আভাস দিয়েছিল ‘কল্কি’। আর ওপেনিং ইনিংসেও ছক্কা মেরেছে।

আরও পড়ুন

২৭ জুন রিলিজের প্রথমদিন বিভিন্ন ভাষায় টুডি এবং থ্রিডি ভার্সনে ২০০ কোটির দুয়ারে দাঁড়িয়েছিল এ সিনেমা। চলতি বছরে ওপেনিং ডে-র আয়ের আলোকে এখন পর্যন্ত কোনো সিনেমা এমন আয় করতে পারেনি।

চলচ্চিত্র বিশেষজ্ঞরা অবশ্য আগেই ধারণা করেছিলেন যে, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্য থাকবে। সেই কথাই প্রমাণিত হয়েছে। রিপোর্ট বলছে, শুধুমাত্র প্রথম দিনেই ১৯১ কোটির ব্যবসা করে বিশ্বেজুড়ে ভারতীয় সিনেমা ওপেনিং ডে-র আয়ের আলোকে তৃতীয় স্থানে নাম লিখিয়েছে ‘কল্কি’। যা কিনা ‘কেজিএফ ২’ (১৫৯ কোটি), ‘সালার’ (১৫৮ কোটি), ‘লিও’ (১৪২ কোটি), ‘সাহু’ (১৩০ কোটি), এমনকী শাহরুখ খানের ‘জওয়ান’ (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে।

যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনো রাজামৌলীর ‘আরআরআর’ (২২৩ কোটি) এবং ‘বাহুবলী-২’-এর রেকর্ড অক্ষত। মজার বিষয় হচ্ছে, ‘বাহুবলী-২’ (২১৭ কোটি)-এর নায়কও প্রভাসই। এরপর তার সিনেমা ক্যারিয়ারে যে ‘কল্কি’র সঙ্গে নতুন মাইলফলক যোগ হল, তা বলাই বাহুল্য।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।