রামোজি রাওয়ের শেষযাত্রায় নায়ডু

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ০৯ জুন ২০২৪

গতকাল (৮ জুন) পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন ভারতের ‘রামোজি সিটি’র প্রতিষ্ঠাতা রামোজি রাও। ‘মিডিয়া টাইকুন’ খ্যাত এ মানুষটির প্রয়াণে শোকাহত পুরো ভারত।

আজ (৯ জুন) হায়দরাবাদে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে রামোজির শেষকৃত্য। তার স্বপ্নের ফিল্ম সিটিতেই শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তার শেষকৃত্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক এবং বিনোদন অঙ্গনের তারকারা। শেষযাত্রায় তার মরদেহ কাঁধে দিলেন ভারতের রাজনৈতিক ব্যক্তিত্ব টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নায়ডু। সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল ওই ভিডিওতে নায়ডুকে দেখা গেছে রামোজি রাওয়ের মরদেহ কাঁধে বয়ে নিয়ে যেতে। তেলেগু দশম পার্টি প্রধানের এমন ভালোবাসার প্রশংসা করছেন নেটিজেনরা। দুপুরে রামোজি রাওয়ের শেষকৃত্যে সম্পন্ন হওয়ার পরই দিল্লিতে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য রওনা হন তিনি। বিকেলের দিকে পৌঁছেও গেছেন তিনি রাজধানীতে। তবে নায়ডু যখন মোদির শপথগ্রহণের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত, তখন নেটিজেনরা প্রশংসা করছেন।

শুক্রবার রামোজি রাওয়ের স্বাস্থ্যের অবনতির ঘটায় তাকে রামোজি ফিল্মসিটিতে তার বাসভবন থেকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গেছে, বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন ইটিভি নেটওয়ার্কের কর্ণধার রামোজি রাও।

পরিস্থিতির অবনতি হলে তাকে হায়দরাবাদের স্টার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শনিবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন ভারতের ‘রুপার্ট মারডক’। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। রামোজি রাওয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার এবং সোমবার রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

চলচ্চিত্র জগতে রামোজি রাও এক মহীরুহ। নয়ের দশকে হায়দরাবাদে ‘সিনে শহর’ বা ফিল্মসিটির গোড়াপত্তন করেন তিনি। বলিউড, টলিউডসহ ভারতীয় সিনেমার অন্যতম তীর্থক্ষেত্রে শুটিং হয়েছে ‘বাহুবলী’র মতো বেশ কয়েকটি মেগা বাজেটের সিনেমার।

টলিউডের জনপ্রিয় প্রযোজক সংস্থা এভিএফের অনেক সিনেমার শুটিং হয়েছে এই রামোজি ফিল্ম সিটিতে। সিনেমা নয়, বিভিন্ন ভাষার ধারাবাহিকেরও শুটিং হয়েছে হায়দরাবাদের এ ফিল্ম সিটিতে। শুধু তাই নয়, রামোজি ফিল্মসিটি হায়দরাবাদের অন্যতম জনপ্রিয় টুরিস্ট স্পট। রামোজি রাও একজন ছিলেন খ্য়াতনামা চলচ্চিত্র প্রযোজক এবং প্রযোজনা সংস্থা উষাকিরণ মুভিজের প্রধান ছিলেন। তিনি জাতীয় পুরস্কার এবং দুটি ফিল্মফেয়ার পুরস্কারও লাভ করেছেন।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।