বলিউড অভিনেতা দলীপের ৫ বছরের পুরোনো মামলায় জেল

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২২ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতা দলীপ তাহিলের ৫ বছরের পুরোনো মামলায় জেল হয়েছে। তাকে ২ মাস জেল খাটতে হবে। জানা গেছে, ৬৫ বছরের প্রবীণ অভিনেতা দলীপ তাহিলকে পুরোনো একটি মামলায় জেলের নির্দেশ দিয়েছে ভারতীয় আদালত।

৬৫ বছর বয়সী অভিনেতা দলীপ তাহিল ২০১৮ সালে তার গাড়ি একটি অটোরিকশাকে ধাক্কা মারে, এবং তার ফলে এক নারী গুরুতর আহত হন। ৫ বছর আগে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর এ মামলায় সাজা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বলিউডে প্রথম সিনেমা মুক্তির ঘোষণা দিলেন মিমি

ডাক্তারি পরীক্ষার প্রমাণের উপর নির্ভর করে আদালত মতামত দিয়েছিলেন যে, অ্যালকোহলের গন্ধ পাওয়া গেছে, ম্যাজিস্ট্রেটের আদালত অভিনেতাকে দোষী সাব্যস্ত করে এবং তাকে দুই মাসের কারাদণ্ড দেয়।

দলীপ তাহিলের মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ঘটনাটি ২০১৮ সালের। সেই সময়, মুম্বাই পুলিশ তাহিলকে গ্রেফতার করেছিল। তার বিরুদ্ধে অভিযোগ ছিল যে তার গাড়ি একটি অটোরিকশাকে ধাক্কা দিয়েছে। ওই দুর্ঘটনায় ওই অটোতে থাকা এক নারী যাত্রী আহত হন। তাহিলকে জামিন দেওয়া হলেও মামলা চলতে থাকে। আজ (২২ অক্টোবর) আদালত রায় ঘোষণা করে তাকে দুই মাসের কারাদণ্ড দেন।

অন্যদিকে আরও একটি সূত্রে জানা গেছে, ওই দুর্ঘটনায় ২১ বছর বয়সী, খারের বাসিন্দা জেনিতা গান্ধী এবং ২২ বছরের গৌরব চুগ আহত হন। রাত ৯টার সময় ঘটনাটি ঘটে। দুর্ঘটনার ফলে ওই নারীর পিঠে এবং ঘাড়ে প্রচণ্ড ঝাঁকুনি লাগে। তারা নাকি অটোরিকশা থেকে নেমে দেখেন যে গাড়িটি সান্তাক্রুজের দিকে পালানোর চেষ্টা করছে বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

আরও পড়ুন: সালমানের ‘টাইগার-৩’ সিনেমার প্রথম গানের টিজার প্রকাশ্যে

তাহিলের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি পরিস্থিতি থেকে পালানোর চেষ্টা করেন, কিন্তু যানজট এবং গণেশ মূর্তি বিসর্জনের কারণে ব্যর্থ হয়েছিল। তাহিলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির অধীনে অবহেলা করে গাড়ি চালানোর কারণে আঘাত এবং মোটর যান আইনের অধীনে অ্যালকোহল পান করে গাড়ি চালানোর মামলা করা হয়েছিল। এবার সেই মামলার সাজা শোনানো হলো।

ভারতীয় একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, তাহিল সেই সময় মুম্বাই পুলিশকে রক্তের নমুনা দিতে অস্বীকার করেছিলেন। তবে ওই দুর্ঘটনায় আহত ব্যক্তির ডাক্তারি পরীক্ষার নির্দেশ দেয় পুলিশ। ‘বাজিগর’, ‘কহো না পেয়ার হ্যায়’ ও ‘সোলজার’ সিনেমার মতো একাধিক জনপ্রিয় সিনেমায় কাজ করেছেন তাহিল।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।