শাহরুখের ‘জওয়ান’ ভারতে কত আয় করেছে?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৩ অক্টোবর ২০২৩

মাত্র ৪ দিন পরেই শাহরুখের ‘জওয়ান’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তির ১ মাস পূর্ণ হবে। কিন্তু এখনো বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে কিং খান অভিনীত ও অ্যাটলি পরিচালিত এ সিনেমা।

ভারতের বাজারে এরই মধ্যে ৬০০ কোটির রুপি ব্যবসার ঘর অতিক্রম করেছেন ‘জওয়ান’। আর বিশ্বে সিনেমাটি ১১০০ কোটির ঘরে অবস্থান করছে। সিনেমাটি চতুর্থ সপ্তাহে পৌঁছেও বিপুল ব্যবসা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: ‘জওয়ান’ বাংলাদেশ থেকে কত আয় করেছে?

৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খান, নয়নতারা, বিজয় সেতুপতি অভিনীত অ্যাকশন ড্রামা ঘরানার সিনেমা ‘জওয়ান’। প্রথম শো থেকেই অত্যন্ত ভালো সাড়া পেয়েছে এ সিনেমা। হিন্দি সিনেমার আলোকে এ সিনেমা সবচেয়ে বেশি আয় করেছে। প্রথম দিনে বিশ্বজুড়ে ১২৯.০৬ কোটি রুপি আয় শুরু হয় ‘জওয়ান’ সিনেমার যাত্রা। তারপর থেকে সেই ঝড় যেন আর থামছে না।

আরও পড়ুন: সালমানের প্রশংসায় শাহরুখ

২৬ দিনের মাথায়, ২ অক্টোবর, গান্ধী জয়ন্তী অর্থাৎ জাতীয় ছুটির দিন ‘জওয়ান’ ভারতেই ৬.০৮ কোটি রুপি আয় করেছে। অর্থাৎ ভারতের মাটিতে এখন এ সিনেমার মোট আয়ের পরিমাণ ৬১১.৬২ কোটি রুপি। এছাড়া ২ অক্টোবর, সব মিলিয়ে এ সিনেমার মোট আসন সংরক্ষণের পরিমাণ ছিল ৩৪ শতাংশ।

অন্যদিকে বিশ্বের বাজারেও এ সিনেমা দুর্দান্ত ব্যবসা করছে। সব মিলিয়ে এরই মধ্যে তো ‘জওয়ান’ ১০০০ কোটি পার করে ফেলেছে।

২৬তম দিনে এ সিনেমার আয় পৌঁছেছে মোট ১০৮২.৫২ কোটি রুপি। শিগগির ১১০০ কোটির গণ্ডি পেরিয়ে যাবে ‘জওয়ান’ তা এখন অনুমান করা যাচ্ছে।

আরও পড়ুন: শাহরুখের সঙ্গে তিক্ত সম্পর্কের গুঞ্জনে মুখ খুললেন নানা পাটেকর

‘জওয়ান’ বিশ্বজুড়ে ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগু এ তিন ভাষায় মুক্তি পায়। অ্যাকশনে ভরপুর এ সিনেমায় অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি। ক্যামিও চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। ‘জওয়ান’ মূলত বাবা ও ছেলের গল্প। এ দুই চরিত্রেই দেখা গেছে শাহরুখকে।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।