১২০০ কিমি সাইকেল চালিয়ে কুমার শানুর কাছে ছুটে এলেন ভক্ত

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ০৬ আগস্ট ২০২৩

বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানু। তার কণ্ঠের জাদুতে মুগ্ধ হননি এমন মানুষ মনে হয় খুঁজে পাওয়া যাবে না। তার গানের তালিকায় রয়েছে অসংখ্য জনপ্রিয় গান। আর ভক্ত রয়েছে বিশ্বজুড়ে।

সম্প্রতি প্রিয় এ গায়কের সঙ্গে দেখা করতে সাইকেল চালিয়ে দীর্ঘ ১২০০ কিলোমিটার পথ পাড়ি দেন রাকেশ বলোডিয়া নামের এক ভক্ত।

রাজস্থানের ঝুনঝুনু থেকে সাইকেল চালিয়ে মুম্বাই পৌঁছালেন কুমার শানুর অন্ধ ভক্ত রাকেশ বলোডিয়া। মুম্বাইয়ে কুমার শানুর বাড়িতে পৌঁছতেই তাকে সাদরে আমন্ত্রণ জানান শিল্পী। উষ্ণ অভ্যর্থনা ও আলিঙ্গন করেন কুমার শানু। প্রিয় তারকার জন্য হাতে করে ফুলের তোড়া নিয়ে গিয়েছিলেন রাকেশ। তার এ সফর দেশজুড়ে মানুষের নজর কেড়েছে, একই সঙ্গে বেশ প্রশংসাও পেয়েছেন।

আরও পড়ুন: রিপন মাহমুদের কথায় আবারও বাংলাদেশের গানে কুমার শানু

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রাকেশ বলেন, আমার আবেগ প্রকাশ করার ভাষা নেই। আমি যখন দ্বাদশ শ্রেণিতে পড়ি তখন থেকে কুমার শানুর গান শোনা শুরু করি। আমি সেই গান শুনে অনুপ্রাণিত হয়েই নিজে গান করা শুরু করি। আর সেজন্য আমি মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। আর কুমার শানুর প্রতি ভালোবাসা আজ আমাকে এখানে নিয়ে এসেছে। আমি যখন এই যাত্রা শুরু করছিলাম তখন আমার পরিবার ও বাকি সবাই আমার পাশে দাঁড়ান, কারণ আমার শহরে সবাই জানেন যে শানু দাকে আমি কতটা ভালোবাসি।

এ বিষয়ে কুমার শানু বলেন, রাকেশ এত দূর থেকে সাইকেল চালিয়ে শুধুমাত্র আমার সঙ্গে দেখা করতে এসেছে। আমি অবাক হয়ে গিয়েছিলাম যে কেউ অত দূর থেকে বাইসাইকেল চালিয়ে আসবে শুনে। তাই পথে কিছু হয়ে না যায় সেই চিন্তায় ছিলাম। এখন তাকে দেখে বেশ স্বস্তি পেয়েছি। খুবই ভালো লাগছে।

আরও পড়ুন: এন্ড্রু কিশোরের জন্যই এদেশে গানের সুযোগ পেয়েছিলেন কুমার শানু

‘আব তেরে বিন’, ‘চুরা কে দিল মেরা’, ‘মেরা দিল ভি কিতনা পাগল হে’, ‘লড়কি বড়ি অঞ্জানি হ্যায়’, ‘আপ কা আনা দিল ধড়কানা’, ‘ইয়ে কালি কালি আখে’, ‘ইক লেড়কি কো দেখা’র মতো জনপ্রিয় প্রচুর হিন্দি গানের পাশাপাশি, মরাঠি, নেপালি, আসামিয়া, পাঞ্জাবি, ওড়িয়া, ছত্তিসগঢ়ি, উর্দু, পালি, ইংরেজি এবং বাংলা গান গেয়েছেন জনপ্রিয় এ শিল্পী।

১৯৯১ থেকে ১৯৯৫ পর্যন্ত কুমার শানু পরপর পাঁচ বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে ‘সেরা নেপথ্য গায়ক পুরুষ’-এর পুরস্কার জিতে রেকর্ড সৃষ্টি করেছেন। ২০০৯ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী পদকে সম্মানিত করে।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।