উচ্চতার জন্য বিপাকে পড়তে হয়েছে যে বলিউড তারকাদের

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২১ জুলাই ২০২৩

বলিউডের জনপ্রিয় তারকা রানি, আলিয়া, মাধুরী, প্রীতির মতো অভিনেত্রীদেরও তাদের উচ্চতার জন্য পড়তে হয়েছে বিভিন্ন সমস্যায়। তবে তারা তাদের অসাধারণ অভিনয় আর প্রতিভা দিয়ে জয় করে নিয়েছেন ভক্তদের হৃদয়।

আরও পড়ুন: জেনে নিন বলিউড নায়িকাদের কার উচ্চতা কত

নিজস্ব প্রতিভা দিয়ে, অভিনয়ের দক্ষতা দিয়ে তারা প্রমাণ করে দিয়েছেন, সাফল্যকে ছুঁতে উচ্চতা নয়, প্রয়োজন প্রতিভার। তেমনি কয়েকজন বলিউড তারকা সম্পর্কে জানা যাক-

আলিয়া ভাট: বলিউডের অন্যতম সফল নায়িকা আলিয়া ভাট। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ সিনেমা দিয়ে তার যাত্রা শুরু হয়। এ পর্যন্ত আলিয়া পাঁচটি ফিল্মফেয়ার পুরস্কারসহ বেশ কয়েকটি সম্মাননা পেয়েছেন। শুধু তাই নয়, বলিউডের সর্বোচ্চ আয় করা অভিনেত্রীদের মধ্যে একজন আলিয়া। ২০১৪ সাল থেকে ফোর্বস ইন্ডিয়ার সেলিব্রিটির ১০০ তালিকায় উপস্থিত হয়েছেন এবং ২০২২ সালে টাইম ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। এতো সাফল্যের পরও প্রথম দিকে, ৫ ফুট ১ ইঞ্চি উচ্চতা নিয়ে বিভিন্ন সমস্যায় পড়তে হয়েছিল তাকে। কিন্তু এই উচ্চতা তাকে তার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি।

আরও পড়ুন: গর্ভ ভাড়া নিয়ে সন্তান জন্ম দিয়েছেন যেসব বলিউড তারকা

শ্রদ্ধা কাপুর: বলিউডের জনপ্রিয় অভিনেতা শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুর। ২০১১ সালে লাভ কা দ্য ইন্ড সিনেমা দিয়ে তার অভিনয় জীবনের যাত্রা শুরু হয়। এরপর প্রণয়ধর্মী চলচ্চিত্র আশিকি-২, বাণিজ্যিকভাবে সফল থ্রিলার এক ভিলেন, তার সদ্য মুক্তি পাওয়া সিনেমা ‘তু ঝুটি ম্যায় মক্কার’ বক্স অফিসে সাফল্য পেয়েছে। একেরপর এক সিনেমায় সাফল্যের পরও তাকে একাধিকবার উচ্চতার জন্য বিপাকে পড়তে হয়। তার উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি।

মাধুরী দিক্ষীত: নব্বইয়ের দশকে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী ছিলেন মাধুরী দিক্ষীত। একাধারে তিনি ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী, প্রযোজক, টেলিভিশন ব্যক্তিত্ব ও নৃত্যকলায় সমান দক্ষতা প্রদর্শন করেন। ৭০টিরও বেশি সিনেমা করেছেন তিনি। ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ সাতবার ফোর্বস ভারত এর ১০০ তারকার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত হয়। চলচ্চিত্রে অনবদ্য ভূমিকার জন্য তাকে ২০০৮ সালে ভারত সরকারের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়। কিন্তু বলিউডের কম উচ্চতার নায়িকাদের মধ্যে তিনিও একজন। ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতা তার সাফল্যকে ছুঁতে বাধা দিতে পারেনি।

আরও পড়ুন: ভালোবেসে বিয়ে করেছেন যেসব বলিউড তারকা

প্রীতি জিনতা: বলিউডের অন্যতম সফল অভিনেত্রী প্রীতি জিনতা। ১৯৯৮ সালে ‘দিল সে’ চলচ্চিত্র দিয়ে বড় পর্দায় আসেন। এরপর ‘সোলজার’, ‘কাল হো না হো’, ‘কোই... মিল গয়া’, ‘বীর-জারা’, ‘কাভি আলবিদা না কেহনা’তে অভিনয়ের মাধ্যমে একের পর এক ভক্তদের মনজয় করেছেন। অর্জন করেছেন অসংখ্য সম্মাননা ও পুরস্কার। ৫ ফুট ২ ইঞ্চি উচ্চতা তার হাসি আর গালের টোলের কাছে পরাজিত হয়েছে।

কাজল: ‘বাজীগর’ দিয়ে প্রথম বাজিমাত করা বলিউড তারকা কাজল। ‘প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া’, ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘মাই নেম ইজ খান’ চলচ্চিত্রের মাধ্যমে একে একে ভক্ত হৃদয় মুগ্ধ করেছেন এই কালজয়ী নায়িকা কাজল। তার অভিনীত সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্র হলো অ্যাকশন-প্রণয়ধর্মী দিলওয়ালে। তার অভিনয় দক্ষতা ঢেকে দিয়েছে তার বাহ্যিক সৌন্দর্যকে বা বলতে গেলে উচ্চতাকে। কাজলের উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি।

রানি মুখার্জি: কম উচ্চতার নায়িকাদের তালিকায় নাম রয়েছে রানী মুখার্জির। তার উচ্চতা ৫ ফুট। উচ্চতা নিয়ে নেটিজেনদের কথা রানীর কম শুনতে হয়নি তবুও সব সমালোচনাকে উপেক্ষা করে নিজ দক্ষতায় এগিয়ে গিয়েছে।

বিদ্যা বালান: কম উচ্চতার তালিকায় থাকা বিদ্যা বালান তার অভিনয় দিয়ে প্রমাণ করেছেন তার যোগ্যতা। সব সময়ই দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন। ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতা দিয়েও দর্শক হৃদয় জয় করেছেন।

কঙ্কনা সেন: সৌন্দর্য দিয়ে দর্শককে মাত না করলেও তিনি পর্দায় এলে চোখ ফেরানো মুশকিল। এমনই এক অভিনেত্রী কঙ্কনা সেন। তিনি বলিউড ও টলিউডের অন্যতম সফল অভিনেত্রী। তার উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি। যা কিনা কখনো তার যোগ্যতাকে খাটো করতে পারেনি।

কম উচ্চতার এই তারকারা উচ্চতার মাপকাঠিতে নয়, একমাত্র প্রতিভা ও দক্ষতা দিয়ে নিজেদের স্টোরি তৈরি করেছে।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।