মিঠুন চক্রবর্তীর ঝড় তোলা ৫ সংলাপ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ১৬ জুন ২০২৩

তুমুল জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী শুধু দুই বাংলাতেই নয়, বলিউডেও সুপার-ডুপার হিট সিনেমা উপহার দিয়েছেন। বিনোদন ভুবনে তার অসংখ্য ভক্ত-অনুরাগী রয়েছে।

আরও পড়ুন: এবার দেব বিয়ে না করলে ডান্ডা দিয়ে পেটাব: মিঠুন চক্রবর্তী

দুই বাংলার জনপ্রিয় এ অভিনেতা আজ ৭৩ বছরে পা দিয়েছেন। ভারতের বাণিজ্যিক ধারার সিনেমাকে তিনি যে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। তা নতুন করে বলে দিতে হয় না।

মিঠুনের সিনেমা মানেই তীক্ষ্ণ সব সংলাপ। যা শুনেই এক সময়ে প্রেক্ষাগৃহে হাততালির বন্যা বয়ে যেত। এবারের জন্মদিনে অভিনেতার সেই আলোড়ন তোলা সংলাপ থেকে ৫টি সংলাপ জানা যাক-

২০০৬ সালে স্বপন সাহা পরিচালিত ‘এমএলএ ফাটাকেষ্ট’ বক্স অফিসে ঝড় তুলেছিল। এরপর অনেকটা সময় পেরিয়েছে। কিন্তু আজও মিঠুনের মুখে ‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে’ দর্শকের মুখে মুখে ফেরে।

আরও পড়ুন: সিনেমা নয়, বাস্তবে ‘৬ মাসের মুখ্যমন্ত্রী’ হতে চান মিঠুন চক্রবর্তী

মিঠুন যে কয়টি বাণিজ্যিক বাংলা ছবি করেছেন, সেগুলোর মধ্যে ‘অভিমন্যু’ অন্যতম। এ সিনেমাতেই এক দৃশ্যে মিঠুন বলে উঠেছিলেন, ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাতগোখরো, এক ছোবলেই ছবি’।

২০০৭ সালে মুক্তি পেয়েছিল অনুপ সেনগুপ্ত পরিচালিত ‘মহাগুরু’। মিঠুনের মুখে ‘নার্সারিতে শুরু, হাফ প্যান্টে গুরু, ফুল প্যান্টে মহাগুরু’ আজও মনে রেখেছেন দর্শক।

‘পাবলিকের মার কেওড়াতলা পার’- এই সংলাপ কমবেশি সবারই জানা। এটি মিঠুনের ‘তুলকালাম’ সিনেমার সংলাপ। ‘ফাটাকেষ্ট খবর দেখে না, খবর শোনে না, খবর তৈরি করে’, ‘ফাটাকেষ্ট’ সিনেমার এই সংলাপ কমবেশি সবারই জানা।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।