অক্ষয়ের ‘সূর্যবংশী’ প্রদর্শনে কৃষকদের বাধা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০৭ নভেম্বর ২০২১

মুক্তির পরই চমকে দিয়েছে অক্ষয় কুমার অভিনীত বহু প্রতিক্ষীত ছবি সূর্যবংশী। প্রথমদিন প্রায় ২৬ কোটি টাকা আয় করেছে অ্যাকশনে ভরপুর ছবিটি। কিন্তু শনিবারই কৃষকদের রোষের মুখে পড়তে হলো ছবিটিকে। পাঞ্জাবের হোশিয়ারপুরের সিনেমা হলগুলোতে ছবিটির প্রদর্শনী বন্ধ করে দেয় কৃষকদের একটি দল।

কিন্তু ঠিক কারণে ছবি নিয়ে আপত্তি তাদের? প্রতিবাদী কৃষকরা জানান, ভারতের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কৃষকরা দীর্ঘদিন ধরে যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তা সমর্থন করেননি অক্ষয় কুমার। সেই কারণেই এই অভিনেতার ছবি প্রদর্শনী রুখে দেন তারা। এমনকি সিনেমা হলের বাইরে সাঁটানো পোস্টারও ছিঁড়ে ফেলেন বিক্ষোভকারীরা।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, ভারতী কিষান ইউনিয়নের ব্যানারে অক্ষয় কুমারের ছবির প্রতিবাদ করা হচ্ছে। যার নেতৃত্ব দিচ্ছেন জেলা সভাপতি শরণ ধুগ্গা। শনিবার (৬ নভেম্বর) শহীদ উধম সিং পার্ক থেকে শুরু হয় প্রতিবাদ মিছিল। এগিয়ে যায় স্থানীয় একটি সিনেমা হলের দিকে। সেখানেই তারা সিনেমা হল কর্তৃপক্ষকে ‘সূর্যবংশী’র প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করেন। পাশাপাশি জানিয়ে দেন, যতদিন না কৃষি আইন প্রত্যাহার করবে কেন্দ্র, ততদিন অক্ষয়ের সিনেমা প্রদর্শনী বন্ধ রাখতে হবে।

একমাত্র অভিনেতা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একান্ত সাক্ষাৎকার নিয়েছিলেন অক্ষয় কুমার। পেয়েছেন জাতীয় পুরস্কারও। ফলে অনেকেই তাকে বিজেপির চোখের মণি বলেই ধরে নেন। সরকারবিরোধী কোনো বিষয়েই মুখ খুলতে দেখা যায় না তাকে। কৃষকদের আন্দোলন নিয়েও কখনো কোনো প্রতিক্রিয়া দেননি। সেই কারণেই এবার তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কৃষকরা।

গত বছর নভেম্বরে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লি সীমানায় আন্দোলন শুরু করেন কৃষকরা। তাদের দাবি ছিল, এই তিন আইনের জন্য তাদের বেসরকারি সংস্থাগুলোর কথায় চলতে হবে। লাভের মুখ দেখতে পাবেন না কৃষকরা। সমস্যা মেটাতে কেন্দ্রীয় সরকারের সঙ্গে ১১ দফা আলোচনাতেও বসেন কৃষকরা। কিন্তু এখন পর্যন্ত এর কোনো মীমাংসা হয়নি।

ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।