মাসউদ আহমাদের ‘পিংকি ও জীবনানন্দ কাকু’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রকাশিত হয়েছে গল্পকার, ঔপন্যাসিক ও শিশুসাহিত্যিক মাসউদ আহমাদের কিশোর উপযোগী অতিপ্রাকৃত গল্প ‘পিংকি ও জীবনানন্দ কাকু’। বইটি প্রকাশ করেছে প্রকাশনা প্রতিষ্ঠান কিন্ডারবুকস।

বইটির প্রচ্ছদ করেছেন আজহার ফরহাদ। চিত্র এঁকেছেন রাজীব দত্ত। বইটির মুদ্রিত মূল্য রাখা হয়েছে ২৬০ টাকা।

মাসউদ আহমাদের জন্ম রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায়। তিনি গল্পের ছোটকাগজ ‘গল্পপত্র’ সম্পাদনা করেন। তার গল্পগ্রন্থ ‘পাণ্ডুলিপি করে আয়োজন’। তার প্রথম উপন্যাস ‘নিজের সঙ্গে একা’। এছাড়া উপন্যাস ‘রূপচানের আর্শ্চয কান্না’ এবং প্রবন্ধগ্রন্থ ‘অন্য হাসান আজিজুল হক’।

তার ‘কাঞ্চনফুলের কবি’ উপন্যাসটি কলকাতার ‘দেশ’ পত্রিকায় ধারাবাহিকভাবে ছাপা হয়। পরে উপন্যাসটি বই আকাশে প্রকাশিত হয়। বইটির জন্য তিনি ‘এবিপি আনন্দ সেরা বাঙালি-২০২৩’ সম্মাননা পান।

মাসউদ আহমাদ একসময় সাংবাদিকতা পেশায় যুক্ত ছিলেন। কাজ করেছেন বাংলা একাডেমিতেও। বর্তমানে ব্যাংকিং পেশায় কর্মরত। তবে লেখালেখি তার নেশা। তিনি ‘আইএফআইসি ব্যাংক কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার-২০২২’ লাভ করেন।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।