সালেহা চৌধুরীর প্রবন্ধ সংকলন ‘কলামকথা’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও অনুবাদক সালেহা চৌধুরীর প্রবন্ধ সংকলন ‘কলামকথা’। বইটি অনুপ্রাণন প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন। বইটির মুদ্রিত মূল্য ৪৮০ টাকা।

প্রকাশক জানান, সালেহা চৌধুরীকে দিয়ে বাহাত্তরটি কলাম লিখিয়েছিলেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। বইটিতে আছে সেগুলো থেকে বেছে নেওয়া বিশেষ চল্লিশটি।

বইটি ২৫% ছাড়ে পাওয়া যাবে অনুপ্রাণন প্রকাশনের প্রধান কার্যালয়, কাঁটাবন ও বাংলাবাজারের বিক্রয়কেন্দ্রে। দেশব্যাপী অনুপ্রাণনের পরিবেশক ‘নির্বাচিত’র বিক্রয়কেন্দ্রগুলো থেকেও সংগ্রহ করতে পারবেন।

ঘরে বসে বইটি পেতে অর্ডার করতে পারেন অনুপ্রাণন প্রকাশনের ফেসবুক পেজে মেসেঞ্জারের মাধ্যমে অথবা অনুপ্রাণনের ওয়েবসাইট থেকে।

সালেহা চৌধুরী দীর্ঘকাল লিখছেন। ব্রিটেনে বাস করছেন ১৯৭২ সাল থেকে। নব্বই সাল থেকে নিয়মিত লিখছেন। তার গ্রন্থ সংখ্যা একশরও বেশি। সাহিত্যের সব শাখাতেই অবাধ বিচরণ তার। গল্প দিয়ে শুরু হলেও উপন্যাস, প্রবন্ধ, কবিতা, শিশুসাহিত্য এবং প্রচুর অনুবাদ রয়েছে।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।