সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ

রায়হান আহমেদ তামীম
রায়হান আহমেদ তামীম রায়হান আহমেদ তামীম , ছড়াকার,ফিচার লেখক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে তরুণ কবি ও বাচিকশিল্পী তানভীর সিকদারের কবিতার বই ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’। চার রঙে সমৃদ্ধ বইটির প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত।

ঢাকা বইমেলায় অক্ষরবৃত্তের ৪১০ ও ঝিলমিলের ২২২ নং স্টলে পাওয়া যাবে বইটি। এ ছাড়া চট্টগ্রাম, সিলেট ও খুলনাসহ দেশব্যাপী আয়োজিত বইমেলায় অক্ষরবৃত্তের স্টলে পাওয়া যাবে।

এটি তানভীর সিকদারের দ্বিতীয় কাব্যগ্রন্থ। বই নিয়ে তানভীর বলেন, ‘কবিতা হচ্ছে মানুষের অব্যক্ত অসুখের প্রেসক্রিপশন। যে কথা মানুষ প্রকাশ করতে পারে না, গুছিয়ে বলতে পারে না। সে কথা কবিতা বলে দিতে পারে।’

তিনি বলেন, ‘আমি কবিতায় অলংকারের পাশাপাশি সহজ শব্দে মানুষের অনুভূতিগুলো উঠিয়ে আনার চেষ্টা করেছি। আশা করছি পাঠক বইয়ের এক-দুটো কবিতা পড়লেই বুঝতে পারবেন।’

চট্টগ্রামের ছেলে তানভীর সিকদারের লেখালেখির হাতেখড়ি ছেলেবেলায়। এর আগে ২০১৬ সালের বইমেলায় ‘ফুল পাখিদের মতো’ নামে একটি বই প্রকাশিত হয়েছিল।

তিনি পড়াশোনার পাশাপাশি সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনে যুক্ত আছেন। করছেন অনলাইন সাংবাদিকতাও। সম্পাদনা করছেন ত্রৈমাসিক ‘আমাদের গারাংগিয়া’।

সম্প্রতি কবিতা ক্যাফে ও জলধি প্রকাশনের উদ্যোগে ‘জলধি তরুণ লিখিয়ের খোঁজে’ নামের আয়োজনে কবিতা বিভাগে পেয়েছেন দেশসেরা তরুণ কবির তকমা।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।