বইমেলায় সাংবাদিক প্রণব মজুমদারের ২ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২০

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে গল্পকার, ছড়াকার, প্রাবন্ধিক, কবি এবং সাংবাদিক প্রণব মজুমদারের ২টি বই। প্রথম কাব্যগ্রন্থ ‘সুখ দুঃখের পদাবলি’ বের করেছে পুথিনিলয়। কারুবাক প্রকাশ করেছে ‘জীবনের গল্প’।

প্রণব মজুমদার আশি দশকের কবি। ছড়ায় লেখক জীবন শুরু। একে একে কবিতা, গল্প, নাটক এবং প্রবন্ধ লেখায়ও উদ্বুদ্ধ হন। বাংলা ও ইংরেজি ভাষায় দেশের ১৩টি জাতীয় দৈনিকে কাজ করার ঋদ্ধ অভিজ্ঞতা রয়েছে তার।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর। স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে বাণিজ্য ও অর্থনীতি বিষয়ে উচ্চতর শিক্ষার খণ্ডকালীন শিক্ষক। নৃত্যকলা এবং ফাইন অ্যান্ড পারফরমিং আর্টসে উচ্চতর ডিগ্রি লাভ করেছেন।

নিয়মিত পাক্ষিক অর্থকাগজ’র সস্পাদক তিনি। প্রকাশিত বইয়ের মধ্যে রয়েছে- গল্পগ্রন্থ হুলস্থূ’ল (নন্দিতা প্রকাশ) এবং ছড়াকাব্য টাপুর টুপুর বৃষ্টি পড়ে (কারুবাক)।

সাহিত্যিক প্রণব মজুমদার বলেন, ‘সাংবাদিকতা ও শিক্ষকতা আমার জীবিকা, লেখালেখি আমার জীবন। যে জীবনে আমি আনন্দ অনুভব করি অধিকাংশ সময়।’

এসইউ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।