বইমেলার এক নম্বর বই বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়া চীন’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের অমর একুশের বইমেলা তার নামেই উৎসর্গ করা হয়েছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বিকেলে বাংলা একাডেমিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী এ বইমেলার উদ্বোধন করেন।

এবারের বইমেলায় বাংলা একাডেমি বঙ্গবন্ধুর লেখা ‘আমার দেখা নয়া চীন’ নামে একটি বই প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

jagonews24

উদ্বোধনের পর বিকেলে বঙ্গবন্ধুর লেখা বইটি এক নম্বর বই হিসেবে অন্তর্ভুক্ত করার মাধ্যমে বাংলা একাডেমি বইমেলার তথ্যকেন্দ্রের কার্যক্রম শুরু করে।

মেলা পরিচালনা কমিটির সদস্যসচিব ও বাংলা একাডেমির পরিচালক জালাল আহমেদ বিকেলে জাগো নিউজের সঙ্গে আলাপকালে বলেন, বঙ্গবন্ধুর লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইটির নাম অন্তর্ভুক্ত করার মাধ্যমে তথ্যকেন্দ্রের মাধ্যমে কার্যক্রম শুরু হলো।

বাংলা একাডেমিতে একটি ও সোহরাওয়ার্দী উদ্যানে দুটি তথ্যকেন্দ্র থেকে বেই ও স্টল-সংক্রান্ত সকল তথ্য-উপাত্ত পাওয়া যাবে। আজ উদ্বোধনী অনুষ্ঠানসহ প্রথম দিনের কার্যক্রম সুন্দরভাবে শুরু হয়েছে বলে তিনি জানান।

jagonews24

জানা গেছে, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বইমেলা চলবে। ছুটির দিনে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

এমইউ/বিএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।