বইমেলায় পান্থ আফজালের ‘তারার মুখে তারার গল্প’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

পান্থ আফজাল একজন সাংস্কৃতিক কর্মী। যুক্ত আছেন থিয়েটার এবং আবৃত্তি সংগঠনের সঙ্গে। বর্তমানে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ফিচার বিভাগে কাজ করছেন। সাংবাদিকতা পেশায় যুক্ত থাকার ফলে দেশের সাংস্কৃতিক কর্মী, শিল্পী ও সংগঠকদের সঙ্গে তাকে নিবিড়ভাবে কাজ করতে হয়। তাদের অনেকের সঙ্গে পেশাগত কারণে অন্তরঙ্গ আলাপচারিতার সুযোগ হয়েছে তার।

এরকম বিশিষ্ট ৫১ জন সাংস্কৃতিক কর্মীর সাক্ষাৎকার নিয়ে প্রকাশ হচ্ছে তার বই ‘তারার মুখে তারার গল্প’। বইটিতে সংগীত, নাটক, থিয়েটার, নৃত্য, আবৃত্তি, চলচ্চিত্র বিষয়ে দেশি-বিদেশি খ্যাতিমান একাধিক ব্যক্তির মুল্যবান আলাপচারিতা স্থান পেয়েছে।

এতে তাদের ব্যক্তি, সাংস্কৃতিক জীবন, কর্ম-অভিজ্ঞতা নানা দিক উঠে এসেছে। ‘তারার মুখে তারার গল্প’ বইটি বইমেলায় নিয়ে এসেছে ‘দেশ পাবলিকেশন্স’। মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা। বইমেলার ৩৮৮-৩৮৯ নম্বর স্টলে শিগগিরই পাওয়া যাবে বইটি। এছাড়াও রকমারি ডটকম অনলাইনে পাঠকরা অর্ডার দিয়ে কিনতেও পারবেন।

পান্থ আফজাল বলেন, ‘এটি আমার প্রথম বই। দেশী-বিদেশী রঙ্গিন অঙ্গনের তারকাদের সঙ্গে আলাপচারিতা, আড্ডাসহ বিভিন্ন অজানা বিষয় এই বইটিতে তুলে ধরেছি। আশা করছি বইটি পাঠকের আনন্দ দেবে।’

পান্থ আফজালের জন্ম পদ্মার কোল ঘেঁষে অবস্থিত সৌন্দর্যের শহর রাজবাড়ীতে। দেশটিভিতে সহকারী প্রযোজক হিসেবে মিডিয়ায় যাত্রা শুরু। পাশাপাশি ফ্রি-ল্যান্সার হিসেবে ক্রিয়েটিভ কপিরাইটার হিসেবে কাজ করেছেন আলফা আই প্রোডাকশন হাউজ ওরেসপন্স এ্যাডভারটাইজিং এজেন্সিতে।

এরপর তিনি সহ-সম্পাদক হিসেবে যুক্ত হন দৈনিক জনকণ্ঠ পত্রিকায়। যুক্ত রয়েছেন থিয়েটার দল ‘বাতিঘর’ এবং আবৃত্তি সংগঠণ ‘মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্র’-এর সঙ্গে। আবৃত্তির প্রতি অনুরাগের কারণে রাজবাড়ীতে শিশুদের জন্যে প্রতিষ্ঠা করেছেন আবৃত্তি সংগঠণ।

এমএবি/এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।