বইমেলায় কাতার প্রবাসী আবু তাহের মিয়াজীর প্রবাসের ডায়েরি


প্রকাশিত: ১০:৪২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

বইমেলায় কাতার প্রবাসী লেখক আবু তাহের মিয়াজীর ‌‘প্রবাসের ডায়েরী’ নামে একটি বই প্রকাশিত হয়েছে। কাতার প্রবাসীদের সুখ-দুঃখ,হাসি-কান্না, সাফল্য-ব্যর্থতার কথা ও দেশ বিদেশের গল্প ও মক্কা মদিনার কথা রয়েছে বইটিতে।

দেশপ্রেম এবং প্রবাস জীবনের অভিজ্ঞতার সমন্বয়ে লেখা বইটি পাওয়া যাচ্ছে বইমেলায় চমনপ্রকাশ ২৮২ নম্বর স্টলে, বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা।

আফছার নিজামের শৈল্পিক প্রচ্ছদে ইনভেলাপ পাবলিকেশন্স থেকে হাসনাইন ইকবাল প্রকাশ করেছেন বইটি।

কাতার প্রবাসী লেখক আবু তাহের মিয়াজী জাগো নিউজকে বলেন, মধ্যপ্রাচ্যের দেশ বিশেষ করে কাতারে নিজের প্রবাস জীবন ব্যবস্থার বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা বইটি। এছাড়া যে কেউ বইটি পড়লে, পড়তে পড়তে কোথাও আনন্দে হাসবেন, কোথাও থমকে যাবেন, কোথাও নিজের অজান্তে অশ্রুতে ভিজে যাবে ‘দু’চোখ।

বই পড়ার শুরুতে নিশ্চিত করে বলা যায় চোখের কোণে পানি আসবে পাঠকের। তাদের চোখেই পানি আসবে যারা মাকে ভালোবাসে। তবে প্রবাসের ডায়েরিতে একজন প্রবাসীর কষ্ট মিশ্রিত ভালবাসার কথা, কষ্টের কথা, মাকে চিঠির মাধ্যমে বলেছেন সেই কষ্টের কথা, বইটি পড়তে গেলে মন খারাপ হবে পাঠকের।

একজন প্রবাসী কী রকম কষ্ট সহ্য করে প্রবাসে জীবনযাপন করে থাকে তার আংশিক লেখা আছে বইটিতে। যে কোনো প্রবাসী যদি তার প্রবাসের সব সমস্যার কথা লিখে তাহলে যে কোনো পরিবার তাকে দেশে চলে আসার কথা বলবে। এছাড়া প্রবাসের অনেক সমস্যার কথা আছে বইটিতে।

এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।