বইমেলায় চলছে শিশুপ্রহর


প্রকাশিত: ০৬:০৪ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৭

অমর একুশে বইমেলায় চলছে শিশ্রপ্রহর। শুক্রবার সকাল ১১টা থেকে শিশুদের জন্য এই প্রহর শুরু হয়েছে। শিশু প্রহর চলবে দুপুরে ১টা পর্যন্ত।

মেলায় প্রতি সপ্তাহে শুক্রবার ও শনিবার শিশু প্রহর ঘোষণা করেছে আয়োজক কর্তৃপক্ষ।

তবে মেলা চলবে অন্যান্য দিনের মতো রাত সাড়ে ৮টা পর্যন্ত। গেল বছর শিশু প্রহর ছিল মেলার শেষের দুই শুক্রবার।   

শিশু প্রহরে শিশুদের জন্য প্রকাশনী উৎসব, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন থাকছে।

মিরপুর মনিপুর স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী স্বর্ণ। মা ইয়াসমিনকে সঙ্গে নিয়ে এসেছে বইমেলায়। গতবারও মায়ের সঙ্গে মেলায় এসেছিল সে। ছোট্ট শিশু স্বর্ণ তার প্রতিক্রিয়ায় বলে, বই কিনবো। গল্পের বই, কবিতার বই, ভূতের বই। গতবারও অনেক বই কিনেছিলাম। অনেক মজা হয়েছে।

স্বর্ণের মা ইয়াসমিন বলেন, স্কুলের শিক্ষকতা করি। ছুটি তো শুধু শুক্রবারই। ওর বাবাও সরকারি চাকরি করে। চাইলেই অন্যদিন দূর থেকে এসে মেলায় ঘোরা যায় না। আজ ছুটি পেয়েই মেয়েকে নিয়ে এসেছি। বিকেলের মতো ভিড়ও নেই। ভালোই লাগছে।   

গ্রন্থমেলার কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান, শিশুদের সাহিত্যে-সংস্কৃতিতে অনুপ্রাণিত করার জন্যই এবারে প্রতি ছুটির দিন শিশু প্রহর ঘোষণা করা হয়েছে। শিশুদের মনোরঞ্জনের জন্য থাকছে বিভিন্ন আয়োজনও। শিশুরা অভিভাবকদের সঙ্গে এসে যাতে করে প্রাণ খুলে মেলায় ঘুরতে পারে, এই জন্য এ দিন বেলা ১১টা থেকে মেলার কার্যক্রম শুরু হয়েছে।

এএসএস/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।