বইমেলায় প্রথমবারের মতো সাংস্কৃতিক উৎসব


প্রকাশিত: ০৪:০৪ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৫

মাসব্যাপী একুশে বইমেলার আসরের সাথে এবছর প্রথমবারের মতো যুক্ত হয়েছে সাংস্কৃতিক উৎসব। সাহিত্যচর্চার পাশাপাশি সংস্কৃতিচর্চার এ মেলবন্ধনটি বেশ উপভোগ করছেন মেলায় আগত দর্শনার্থীরা। দেশে বিরাজমান অস্থিতিশীল পরিবেশের মাঝে উৎসবের আনন্দ সাধারণ মানুষকে যেন দিচ্ছে কিছুটা স্বস্তি।

মাঘের বিদায় বেলায় বাংলা একাডেমি আর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে বইয়ের সবচেয়ে বড় আসর একুশে বইমেলা। তবে অন্যান্য বছরের চেয়ে এবারে মেলার রূপ অনেকটাই ভিন্ন বলে জানালেন আগতরা । পাঠক-লেখকের মিলনমেলায় এবারে যুক্ত হয়েছে বিনোদনের নানান আয়োজন।  

বিকেল গড়িয়ে হিমশীতল সন্ধ্যায় ভিড় বাড়তে থাকে উদ্যানের মুক্ত মঞ্চে। প্রিয় লেখকের নতুন নতুন বই-এর পাশেপাশে বইপ্রেমীদের জন্য এবারে বাড়তি আকর্ষণ হিসেবে রয়েছে মাসব্যাপী সাংস্কৃতিক উৎসব। বাংলা একাডেমি আর শিল্পকলা একাডেমির যৌথ এই আয়োজনে প্রতিদিন থাকছে নাচ, দেশাত্মবোধক গান, পথনাটক আর মঞ্চনাটক। বইমেলার সাথে সাংস্কৃতিক আয়োজন উৎসবে ভিন্ন মাত্রা যোগ করেছে বলে জানালেন আগতরা।।

বন্ধু আর পরিবার-প্রিয়জনদের সাথে মেলায় ঘুরে, আড্ডা দিয় ফেরার পথে খোলা মঞ্চে গান শুনে অথবা নাটক দেখে চলমান অস্থির সময়ের মাঝে কিছুটা স্বস্তি আর মানসিক শান্তি নিয়ে বাড়ি ফিরছেন।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।