শুক্রবার বিশ্ব সাহিত্যকেন্দ্রে মাহফুজামঙ্গল উৎসব

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

কবি মজিদ মাহমুদের ‘মাহফুজামঙ্গল’ কাব্যগ্রন্থের ৩৬ বছর পূর্তিতে সমধারা আয়োজন করেছে ‘মাহফুজামঙ্গল উৎসব-২০২৪’। ২৫ অক্টোবর (শুক্রবার) বিকেলে বিশ্ব সাহিত্যকেন্দ্র ভবনের প্রধান মিলনায়তনে উৎসবটি অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আজম।

কবি মজিদ মাহমুদকে নিয়ে এটি সমধারার দ্বিতীয় প্রয়াস। ২০১৭ সালে ‘মজিদমঙ্গল’ শিরোনামে আলেখ্য অনুষ্ঠানের আয়োজন করেছিল তারা। ২০২৪ সালে তিনি কবিতায় সমধারা সাহিত্য পুরস্কারে ভূষিত হন।

অনুষ্ঠানে ‘মজিদ মাহমুদের বোধ ও মাহফুজামঙ্গল উদযাপন’ শিরোনামে বিশেষ সংখ্যার পাঠ উন্মোচন ও মুক্ত আলোচনা হবে। এ ছাড়া ‘মাহফুজামঙ্গল’ থেকে নির্বাচিত কবিতা নিয়ে আবৃত্তি প্রযোজনা ‘মাহফুজামঙ্গলনামা’ উপস্থাপন হবে।

প্রযোজনায় কবি মজিদ মাহমুদের সাহিত্যজীবন কর্মের পাশাপাশি মাহফুজামঙ্গল কাব্যগ্রন্থ থেকে ২৫টি কবিতা ও রবীন্দ্রসংগীত স্থান পেয়েছে। এতে বিশেষ শিল্পী হিসেবে অংশ নেবেন কবি নিজেই। এর গ্রন্থনা ও নির্দেশনায় আছেন সমধারা সম্পাদক সালেক নাছির উদ্দিন।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।