প্রকাশিত হলো মুকিদ চৌধুরীর নাটকের সংকলন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:২১ পিএম, ১৮ আগস্ট ২০২৪

প্রকাশিত হয়েছে ড. মুকিদ চৌধুরীর নাটকের সংকলন ‘পরিচয়’। বইটি সম্পাদনা করেছেন কবি ফখরুল হাসান। প্রকাশ করেছে আদিত্য প্রকাশ। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি প্রকাশনীর বিক্রয়কেন্দ্র, একুশে বইমেলাসহ অনলাইন বুকশপে পাওয়া যাবে।

বাংলাদেশের মুভমেন্ট থিয়েটারের অনিবার্য নাম ড. মুকিদ চৌধুরী। নিরলস পরিশ্রমী এ নাট্যযোদ্ধা মঞ্চনাটকের বাক বদলে অপরিসীম ভূমিকা রেখেছেন। ত্রিশের বেশি বই রয়েছে ড. মুকিদ চৌধুরীর। নাটক ছাড়াও কাব্যনাট্য, নাট্যোপন্যাস, ইতিহাস এবং ছোটগল্প লিখেছেন তিনি।

আরও পড়ুন

নাট্য সংকলন এবং মূল্যায়ন গ্রন্থটি উৎসর্গ করা হয়েছে নাট্যকর্মীদের। সংকলনে লিখেছেন লিটন আব্বাস, তাপস রায়, ফখরুল হাসান, সালাহ উদ্দিন মাহমুদ, ড. তানভীর আহমেদ সিডনী, জোবায়ের মিলন, মাহমুদ নোমান, রণজিৎ সরকার, ইফতেখার রসুল জর্জ, সাজু আহমেদ, ফারুক হোসেন শিহাব, অনিরুদ্ধ দিলওয়ার, অপূর্ব কুমার কুণ্ডু, রাকিব রুবেল, শব্দনীল, শামস সাইদ, সঞ্জয় রায়, অবিনাশ পুরকায়স্থ, রেজাউর রহমান রিজভী, কামাল উদ্দিন, মতিয়ার চৌধুরী এবং চপল মাহমুদ প্রমুখ সাহিত্যিক ও সমালোচক।

বইটি সম্পর্কে কবি ও সম্পাদক ফখরুল হাসান বলেন, ‘ড. মুকিদ চৌধুরীর নাটকের সংকলনটি ১৫ আগস্ট প্রকাশিত হয়েছে। অনেকেই কাজটিতে সাহায্য করেছেন। মূল্যায়ন গদ্য লিখে উপকৃত করেছেন। আশা করি সংকলনটি নাট্যকর্মীদের কাজে আসবে। বাংলা সাহিত্যও সমৃদ্ধ হবে।’

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।