বইমেলায় সানাউল্লাহ সাগরের দুটি বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সানাউল্লাহ সাগরের দুটি কবিতার বই। একটি দীর্ঘ কবিতার বই ‘পৃথিবী সমান দূরত্ব আমাদের’। অন্যটি ‘জনতা ব্যাংক রোড’। বই দুটির প্রচ্ছদ করেছেন আল নোমান। ‘পৃথিবী সমান দূরত্ব আমাদের’ পাওয়া যাবে মেলার বাউণ্ডুলে প্রকাশনের ৩১০ নাম্বার স্টলে। মূল্য ১৫০ টাকা। ‘জনতা ব্যাংক রোড’ পাওয়া যাবে দেশ পাবলিকেশন্সের ৪৭৮-৪৮০ নাম্বার স্টলে। মূল্য ২০০ টাকা।

বই নিয়ে কবি সানাউল্লাহ সাগর বলেন, ‘আমি পাঠক হিসেবে যেমন দীর্ঘ কবিতা পড়তে পছন্দ করি; তেমনই কবি হিসেবে দীর্ঘ কবিতা লিখতেও পছন্দ করি। বিশ্বাস করি দীর্ঘ কবিতা পাঠে ক্রমাগত ডুবে যাওয়ার একটা ব্যাপার থাকে। সেটা আমি উপভোগ করি।’

আরও পড়ুন
আসছে মনিরুজ্জামান উজ্জ্বলের ‘যাপিত জীবনের গল্প’
আসছে সালাহ উদ্দিন মাহমুদের দ্বিতীয় প্রবন্ধের বই

তিনি বলেন, ‘‘পৃথিবী সমান দূরত্ব আমাদের’ দীর্ঘ কবিতার বই। আর একটি কথা হলো আমি লেখায় এক্সপেরিমেন্টে বিশ্বাস করি। প্রতিটি বইয়ে তার ছাপ থাকে। ‘জনতা ব্যাংক রোড’ সেরকম একটি এক্সপেরিমেন্ট। কবিতা পাঠে যাদের একটা প্রস্তুতি আছে, তাদের জন্য এই কবিতা।’

এছাড়া আগে প্রকাশিত তার দুটি উপন্যাস, একটি ছোটগল্পের বই ও চারটি কবিতার বইও মেলায় পাওয়া যাচ্ছে। বিভিন্ন অনলাইন বুকশপেও তার বইগুলো পাওয়া যাচ্ছে।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।