বইমেলায় নাজমুল হুদার ‘অনূর্ধ্ব উনিশ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশের বইমেলায় প্রকাশিত হয়েছে নাজমুল হুদার নতুন বই ‘অনূর্ধ্ব উনিশ’। এটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা কথাপ্রকাশ।

বইটি সম্পর্কে লেখক নাজমুল হুদা বলেন, কিশোর মস্তিষ্কের ভাঙা-গড়ার খেলা; মনোদৈহিক পরিবর্তন, মিথ, ট্যাবু আর তারুণ্যের প্রবল সম্ভাবনা ও ভাবনাগুলো বাঁধাই করা হয়েছে এক মলাটে। বইয়ের প্রতিটি অধ্যায় শুরু হয়েছে কোনো না কোনো টুকরো গল্প, বাস্তব ঘটনা বা অভিজ্ঞতার আলোকে।’

আরও পড়ুন: বইমেলায় ফ্রিল্যান্সার জিদানের প্রথম বই

তিনি বলেন, ‘নান্দনিক অলঙ্করণে অনুচ্ছেদগুলো সাজানো হয়েছে সুনির্দিষ্ট পরামর্শ ছক বা অনুশীলন কৌশল দিয়ে। উনিশটি অধ্যায়ের নামকরণ করা হয়েছে কোনো কোনো গানের কলি, কবিতার পঙক্তি বা প্রচলিত প্রবাদ থেকে। যাতে লেখাগুলো সহজ ও সরস হয়ে ওঠে।’

নাজমুল হুদা অনুপ্রেরণামূলক লেখালেখির জন্য সুপরিচিত। তার এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা ১০টি। তার প্রথম বই ‘ক্যারিয়ার ক্যারিশমা-সাফল্যের সাতপাঠ’ তুমুল পাঠকপ্রিয়তা পায়।

আরও পড়ুন: আসছে সালাহ উদ্দিন মাহমুদের দ্বিতীয় প্রবন্ধের বই

এছাড়া ‘এক্স ফ্যাক্টর’, ‘দ্য আইকন’, ‘বিশ্বনন্দিত বাংলাদেশি বিজ্ঞানী’, ‘আপন আয়নায় গোপন মুখ’, ‘বিতর্কে হাতেখড়ি’, ‘জিনিয়াস জিসান’ ও ‘বিজ্ঞান বিভ্রাট’ তার উল্লেখযোগ্য বই।

এমএমএফ/এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।