বইমেলায় শান্তনু চৌধুরীর ‘সম্পর্কসূত্র’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৩

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে শান্তনু চৌধুরীর নতুন বই ‘সম্পর্কসূত্র’। বইটি পাওয়া যাবে মেলার উদ্যান অংশের আগামী প্রকাশনীর ৩৪ নম্বর প্যাভিলিয়নে। বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। মুদ্রিত দাম ৫০০ টাকা।

বইয়ের ফ্ল্যাপে উল্লেখ করা হয়েছে, ‘চাণক্যর মতে, যে ব্যক্তি উৎসবের সময়, বিপদের সময়, দুর্ভিক্ষ দেখা দিলে, শত্রুর সঙ্গে যুদ্ধ হলে, বিচারালয়ে এবং শ্মশানে সর্বদাই সহায় হন; তিনিই প্রকৃত বন্ধু। তিনি নিষেধ করেছেন দুজন মানুষকে কখনো না ভুলতে। যিনি বিপদের সময় পাশে ছিলেন আর যিনি ছিলেন না।’

আরও পড়ুন: জয়শ্রী দাসের ‘দেশ ও একটি জঠরের মৃত্যু’

বই সম্পর্কে শান্তনু চৌধুরী বলেন, ‘সময় বদলেছে। বদলেছে সম্পর্কের সূত্রগুলো। প্রকৃতপক্ষে সময়ের সঙ্গে সঙ্গে বদল হতে থাকে আমাদের সম্পর্কগুলো। জীবন আসলে এমনই। বিস্কুটের কৌটার মতো। কেন? মানুষে মানুষে নানা বদল, সম্পর্কের রকমফের, নষ্ট সময়ের নানা কথকতা উঠে এসেছে বইয়ে।’

শান্তনু চৌধুরীর লেখালেখির বয়স দুই দশকেরও বেশি। এর আগে তার ৮টি উপন্যাস, একটি গল্প সংকলন, তিনটি সাক্ষাৎকার ভিত্তিক বই ও তিনটি সাংবাদিকতা বিষয়ক বই প্রকাশ হয়েছে।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।