সাঈদ রিমনের প্রথম বই ‘সচেতনতার সহজ পাঠ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৯ ডিসেম্বর ২০২২

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হচ্ছে সচেতনতার ফেরিওয়ালা নামে পরিচিত সাঈদ রিমনের প্রথম বই ‘সচেতনতার সহজ পাঠ’। বইটি প্রকাশ করতে যাচ্ছে কিংবদন্তী পাবলিকেশন।

বইটির প্রচ্ছদ করেছেন সাহাদাত হোসেন। জনসচেতনতামূলক বইটির বিক্রিত মূল্য ৩০০ টাকা। বইটি পেতে প্রি-অর্ডার করা যাচ্ছে রকমারি ডটকমে। এ ছাড়াও বইমেলায় প্রকাশনীর স্টলে পাওয়া যাবে বইটি।

সাঈদ রিমনের জন্ম বরগুনায়। তিনি নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন।

একজন বস্ত্র প্রকৌশলী হিসেবে বহুজাতিক প্রতিষ্ঠানে কাজ করেছেন তিনি। বর্তমানে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রকৌশল বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত।

তিনি সড়ক দুর্ঘটনা, মাদকাসক্তি, মলম পার্টি, ছিনতাই ও করোনা রোধে প্রতীকী ছবির মাধ্যমে জনগণকে সচেতন করেন। ফলে তিনি ‘সচেতনার ফেরিওয়ালা’ হিসেবে পরিচিত। তার ফেসবুক পোস্টে প্রায় ৫০০ সচেতনতামূলক স্থিরচিত্র রয়েছে।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।