শামীম হোসেনের নতুন বই ‘হিম যন্ত্রাংশ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৫ মার্চ ২০২১

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে শামীম হোসেনের কবিতার নতুন বই ‘হিম যন্ত্রাংশ’। বইটি প্রকাশ করেছে চন্দ্রবিন্দু প্রকাশন। প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত। মূল্য ২০০ টাকা।

বই সম্পর্কে কবি শামীম হোসেন বলেন, ‘‘হিম যন্ত্রাংশ’ চার বছর বিরতির পর বেরোলো। বইতে রয়েছে ভিন্ন কিছুর ইশারা। মারণরক্তে প্রবাহিত ফানাফানা শব্দের হিমায়িত গোপন কোলাজে মিলবে প্রাণ-প্রকৃতি, আবেগ-অনুভূতি, বাঁচা-মরা, জটিল দৃশ্যের গভীর থেকে তুলে আনা লাল কুণ্ডলীর অণু-দৃশ্যায়ন কিংবা নিকটকে দূরে ফেলার থকথকে আরাধনা। বলা যেতে পারে, বেদন-সংবেদের মহিমায় চেনা রূপকে ভেঙে-চুরে নতুন রূপে দেখার এ আমার গূঢ় প্রণোদনা।’

চন্দ্রবিন্দু প্রকাশনের প্রকাশক মঈন ফারুক বলেন, ‘আমরা নির্বাচিত বই প্রকাশ করি। শামীম হোসেনের কাব্যগ্রন্থ ‘হিম যন্ত্রাংশ’ পাঠকপ্রিয়তা পাবে আশা করি। এ বইয়ের কবিতাগুলো পাঠকের সঙ্গে সহজেই যোগাযোগ তৈরি করবে।’

শামীম হোসেনের কবিতার বই ‘হিম যন্ত্রাংশ’ পাওয়া যাবে বাংলা একাডেমি আয়োজিত একুশে বইমেলায় চন্দ্রবিন্দু প্রকাশনের ২৪৩ নম্বর স্টলে ও রকমারি ডটকমে।

কবি শামীম হোসেন দুই দশকের বেশি সময় আত্মমগ্ন রয়েছেন কবিতাধ্যানে। তার প্রকাশিত কবিতাগ্রন্থের সংখ্যা ৬টি। তিনি ২০১৫ সালে ‘ধানের ধাত্রী’ বইয়ের জন্য ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ ও ২০১৭ সালে ‘ডুমুরের আয়ু’ বইয়ের জন্য ‘বিশাল বাংলা সাহিত্য পুরস্কার’ অর্জন করেন।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।