বইমেলায় মুম রহমানের চার বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২০

অমর একুশে বইমেলায় কবি ও কথাসাহিত্যিক মুম রহমানের চারটি বই প্রকাশিত হয়েছে। বইগুলো হলো, ‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ চিত্রকলা’, ‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ আলোকচিত্র’, ‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ চলচ্চিত্র’ এবং প্রথম কবিতার বই ‘চুরি করা কবিতা’।

কবিতার বইটি প্রকাশ করেছে ‘বৈভব’ প্রকাশনী। গবেষণাধর্মী বই তিনটি প্রকাশ করেছে অনার্য পাবলিকেশন্স। বইগুলো পাওয়া যাচ্ছে অনার্য পাবলিকেশন্সের ৩৪২ নম্বর ও বৈভবের ৭১৮ নম্বর স্টলে।

‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ চিত্রকলা’ বইটির মূল্য ৭০০ টাকা। ‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ আলোকচিত্র’ বইটির মূল্য ৬০০ টাকা। ‘মুম রহমান নির্বাচিত বিশ্বসেরা ১০০ চলচ্চিত্র’ বইটির মূল্য ৮০০ টাকা।

বইগুলো প্রসঙ্গে মুম রহমান বলেন, ‘চুরি করা কবিতা আমার প্রথম কবিতার বই। স্বাভাবিকভাবে প্রত্যাশা থাকবে পাঠকের হাতে পৌঁছাক। কবিতা ছাড়া অন্য তিনটি বই শিল্পপ্রেমি, শিক্ষার্থী সবারই কম-বেশি কাজে লাগবে। আমি সম্ভবত একমাত্র লেখক; যিনি এ তিনটি মাধ্যমে তাত্ত্বিক ও প্রায়োগিক চর্চা করার চেষ্টা করেছি।’

মুম রহমানের এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা চল্লিশের মতো। তিনি এখন লেখালেখিকে জীবনের মুক্তি হিসেবে ভাবেন।

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।