চট্টগ্রামে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে


প্রকাশিত: ০৫:৫১ এএম, ১১ মে ২০১৬

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার পাসের হার ৯০ দশমিক ৪৪ শতাংশ। গত তিন বছরের চাইতে এ বছর পাসের হার ও জিপিএ-৫ উভয়ই বেড়েছে।

বৃৃহস্পতিবার বেলা ১১টায় শিক্ষাবোর্ড সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এবার জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৬৬৬ জন। যা গত বছরের চেয়ে ৫৫০ জন বেশি। ২০১৫ সালে জিপিএ-৫ পেয়েছিলো ৭ হাজার ১১৬ জন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২০১৫ সালে পাসের হার ছিল ৮২ দশমিক ৭৭ শতাংশ, ২০১৪ সালে পাসের হার ছিল ৯১ দশমিক ৪০ এবং ২০১৩ সালে ছিল ৮৮ দশমিক শূন্য ৪ শতাংশ।

এ বছর চট্টগ্রাম বোর্ডে ১ লাখ ১২ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ছিল ৯৮ হাজার ৭০৩ জন, অনিয়মিত ১৪ হাজার ১৮৫ জন এবং মানউন্নয়ন পরীক্ষার্থী ছিল ৭১ জন।

এছাড়া তিনটি বিভাগের মধ্যে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীর ছিল ২৪ হাজার ৫৭১ জন। মানবিক বিভাগের ৩০ হাজার ৬৮৮ জন এবং ব্যবসায় শিক্ষায় ৫৭ হাজার ৭০০ জন পরীক্ষার্থী ছিল বলে জানা গেছে।

এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC অথবা DAKHIL লিখে space দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর (chi) লিখে space দিয়ে পরীক্ষার্থীর রোল নম্বর লিখে space দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

জীবন মুছা/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।