পিএসসির ভাবমূর্তি ফেরাতে সততার সঙ্গে কাজ করতে হবে: চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২১ অক্টোবর ২০২৪

সম্প্রতি নানা কারণে চরম সংকটে পড়েছে সাংবিধানিক প্রতিষ্ঠান বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে সেই সংকট কাটিয়ে ভাবমূর্তি ফেরাতে চান অধ্যাপক ড. মোবাশ্বের মোনেম। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (২১ অক্টোবর) পিএসসি সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। এদিন সকাল ১০টায় এ সভা শুরু হয়। শুরুতেই ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অধ্যাপক মোবাশ্বের মোনেম বলেন, বর্তমানে পিএসসি যে সংকটের মধ্যদিয়ে যাচ্ছে, তা থেকে উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। একই সঙ্গে পিএসসির ভাবমূর্তি ফিরিয়ে আনতে সবাইকে সততার সঙ্গে কাজ করার বিকল্পে নেই।

পিএসসির চেয়ারম্যান ও সদস্যরা সভায় কর্ম কমিশন নিয়ে তাদের কর্মপরিকল্পনার কথা সবার সামনে তুলে ধরেন। চেয়ারম্যান কমিশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা কামনা করেন।

সভায় স্বাগত বক্তব্য দেন কমিশন সচিবালয়ের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। এতে অন্যদের মধ্যে কমিশনের যুগ্মসচিব, পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর উপস্থিত ছিলেন।

আবু সাঈদের কবর জিয়ারতে রংপুর যাচ্ছেন পিএসসির চেয়ারম্যান

এদিকে, মঙ্গলবার (২২ অক্টোবর) পিএসসির চেয়ারম্যান ও সদস্যরা রংপুরে যাচ্ছেন। সেখানে তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাঈদ কবর জিয়ারত করবেন। তাছাড়া তার পরিবারের সদস্যদের খোঁজজ-খবর নেবেন। পাশাপাশি পিএসসির রংপুরের আঞ্চলিক কার্যালয় পরবদর্শন ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করবেন তারা।

এএএইচ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।