এইচএসসি: চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৭০.৩২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৫ অক্টোবর ২০২৪

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭০ দশমিক ৩২। গতবার পাসের হার ছিল ৭৪ দশমিক ৪৫ শতাংশ। গেলবারের তুলনায় এবার পাসের হার ৪ দশমিক ১৩ শতাংশ কম।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড মিলনায়তনে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান।

ঘোষিত ফলাফল অনুযায়ী, পরীক্ষায় অংশ নেওয়া ১ লাখ ৬ হাজার ২৯৮ শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৭৪ হাজার ১২৫ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ১০ হাজার ২৬৯ জন।

পাসের হার ও জিপিএ-৫ পাওয়ার দিক থেকে এগিয়ে আছে ছাত্রীরা। ছাত্রী পাশের হার যেখানে ৭২ দশমিক ৪৯ শতাংশ, বিপরীতে ছাত্র পাসের হার ৬৭ দশমিক ৭২। জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর মধ্যে ছাত্র ৪ হাজার ৫১০ জন ও ছাত্রী ৫ হাজার ৭৫৯।

বিভাগভিত্তিক ফলাফলে এগিয়ে আছেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে পাসের হার ৯১ দশমিক ৩৩ শতাংশ। এছাড়া মানবিকে পাসের হার ৫৭ দশমিক ১১ শতাংশ ও ব্যবসায় শিক্ষা বিভাগের পাসের হার ৭৩ দশমিক ৫২ শতাংশ।

এএজেড/এমআইএইচএস/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।