এক যুগ পর বিসিএসের ভাইভাতে ডাক পাওয়া দেবদাস ফেল করেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০২ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

২৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন দেবদাস বিশ্বাস। অজ্ঞাত কারণে মৌখিক পরীক্ষায় ডাক পাননি তিনি। ক্ষুব্ধ হয়ে হাইকোর্টে রিট করেন দেবদাস। আইনি লড়াইয়ে জিতে অবশেষে চলতি বছর মৌখিক পরীক্ষায় ডাক পান তিনি।

তবে মৌখিক পরীক্ষা দিলেও তাতে পাস করতে পারেননি দেবদাস। ফলে তার বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্নও শেষ। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র এ তথ্য জানিয়েছে।

পিএসসির একজন কর্মকর্তা নাম-পরিচয় প্রকাশ না করে জানান, দেবদাস বিশ্বাস মৌখিক পরীক্ষা উত্তীর্ণ হতে পারেননি। সেজন্য তার ফলও প্রকাশ করা হয়নি। পিএসসির নিয়ম হলো- কেউ পাস করলে তার রোল নম্বর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাছাড়া প্রার্থীর মোবাইল নম্বরেও এসএমএস পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়। যেহেতু দেবদাস বিশ্বাস ফেল করেছেন, সেজন্য তার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশের প্রয়োজন হয়নি।

জানা যায়, ২০০৯ সালে ২৯তম বিসিএসে আবেদন করেছিলেন দেবদাস বিশ্বাস। এরপর প্রিলিমিনারি পরীক্ষা হয়। ২০১০ সালের জানুয়ারিতে ২৯তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণও হয়েছিলেন।

একই বছরের ১৭ আগস্ট থেকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মোখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও সেসময় ডাক পাননি দেবদাস। এ বিষয়ে ২০১১ সালে আদালতে রিট করেন তিনি। দীর্ঘ প্রায় ১৩ বছরের আইনি লড়াইয়ে পিএসসিতে মৌখিক পরীক্ষা দেওয়ার সুযোগ পান তিনি।

এএএইচ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।