শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৮ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০১ অক্টোবর ২০২৪

দেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫১তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু হবে আগামী ৮ অক্টোবর। প্রথমে প্রতিষ্ঠানপর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এরপর উপজেলা বা থানা, জেলা, উপ-অঞ্চল, অঞ্চল এবং সবশেষ জাতীয় পর্যায়ে এ ক্রীড়া প্রতিযোগিতা হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক এ বি এম রেজাউল করীমের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে কোন পর্যায়ে কবে প্রতিযোগিতা শুরু হবে এবং কতদিন চলবে সেই সময়সূচিও জানানো হয়েছে।

সময়সূচি অনুযায়ী— স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর। উপজেলা বা থানা পর্যায়ে শুরু হবে ৯ অক্টোবর, যা চলবে ১২ অক্টোবর পর্যন্ত। জেলায় ১৪-১৬ অক্টোবর, উপ-অঞ্চলে ১৮-২০ অক্টোবর, অঞ্চল পর্যায়ে ২২-২৪ অক্টোবর এবং সবশেষ ২৬-৩০ অক্টোবর জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা, কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি এ প্রতিযোগিতার আয়োজন করেছে। এ সংগঠনের গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী সব খেলা পরিচালিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ক্রীড়া প্রতিযোগিতার পূর্ণাঙ্গ সময়সূচি ও নিয়ম দেখতে এখানে ক্লিক করুন

এএএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।