২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম দ্রুত শুরুর নির্দেশ ইউজিসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

জিএসটি গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তির কার্যক্রম শুরু করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমানের সই সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গুচ্ছভুক্ত প্রক্রিয়ায় অনিয়ম বা ত্রুটি হয়েছে কি না, তা তদন্তের জন্য কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খানের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এতে আরও বলা হয়, কমিশন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী গুচ্ছ ভর্তির ওয়েবসাইটের ড্যাশবোর্ড কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা অপসারণপূর্বক শিগগির ভর্তি কার্যক্রম শুরু করার জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর ইউজিসির গঠিত তদন্ত কমিটির পক্ষ থেকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের বিষয়টি তদন্তাধীন থাকায় পরবর্তী সব কার্যক্রম স্থগিত থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভর্তির সার্ভারে কোনো পরিবর্তন বা পরিমার্জন অথবা সম্পাদন করা যাবে না বলেও কমিটির সদস্যদের পক্ষ থেকে জানানো হয়েছিল।

এএএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।