চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ অবরোধ করেছেন ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী পরিষদের ব্যানারে আন্দোলনকারীরা।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় একটি মিছিল নিয়ে তারা জাতীয় জাদুঘরের সামনে থেকে শাহবাগে অবস্থান নেন। এসময় শিক্ষার্থীরা ‘৩০-এর শৃঙ্খলা ভেঙে দাও’ সহ বিভিন্ন স্লোগান দেন।

এর আগে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, পরিবর্তনের এ লড়াই আমাদের সবার। আমি ৩০ বা ৩৫ বছর বুঝি না। সরকারি চাকরিতে আবার বয়সসীমা কীসের? যোগ্যতা থাকলে কেউ ৪০ বছরেও পেতে পারে।

তিনি বলেন, তবে সরকার থিঁতু হতে না পারলে বোধহয় দাবির বিষয়ে বলতে পারবে না। আনসারদের সময়ও তারা একই বিষয় বুঝিয়েছিল।

শিক্ষক নুরুজ্জামান হীরা বলেন, যারা পরে যোগ দেবেন, তারা সে অনুযায়ী বেতন-ভাতা পাবেন। সরকারের কাছে অনুরোধ করবো, একজন গুরুত্বপূর্ণ মানুষ নিয়োগ করে এ সমস্যার সমাধান করুন।

আন্দোলনরতদের সঙ্গে সংহতি জানিয়ে কর্মসূচিতে অংশ নিয়ে শাকিল নামে আরেক শিক্ষক বলেন, ৩৫ আন্দোলনের বিকল্প নেই। সচিবরা এখানে আউটসোর্সিংয়ের একটি সিন্ডিকেট তৈরি করেছেন। শিক্ষার্থীরা তো মেধা দিয়ে প্রবেশ করতে চান।

এএএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।