‘এত বড় আন্দোলনের পরও দেশের অনেক মানুষের চরিত্র বদলায়নি’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির নবনির্বাচিত সভাপতি ড. মো. সবুর খান বলেছেন, ‘এত বড় আন্দোলনের পরও দেশের অনেক মানুষের চরিত্র আজও বদলায়নি। আজ যারা বিপদে আছেন, তাদের অবস্থা দেখেও অন্যদের শিক্ষা নেওয়া উচিত।’

বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডির সোবহানবাগের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সম্মেলনকক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

সবুর খান বলেন, সমাজের সংস্কার অত্যাবশ্যক। মানুষ ও মানবতাকে মূল্যায়ন করতে হবে। মর্যাদার দিক দিয়ে ছোট-বড় জাতপাত বিবেচ্য হওয়া উচিত নয়। বিবেচনা করতে হবে তার অবদান বা কাজকে, তার চরিত্রকে।

এসময় তিনি সমাজের তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি সদয় হওয়া এবং তাদের দেশ ও সমাজের উন্নয়নে কাজে লাগানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতিবিদ, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির নবনির্বাচিত চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জআমান, সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির মহাসচিব ইঞ্জিনয়িার মো. ফজলুল হক।

সভাপতির বক্তব্যে ড. হোসেন জিল্লুর রহমান বলেন, প্রবীণদের স্বাস্থ্যসেবায় সরকার এবং সমাজকে এগিয়ে আসতে হবে। যাতায়াত বা চলাফেরার জন্য প্রবীণদের বিশেষ সুবিধা থাকা উচিত। বিশ্বের অন্যান্য দেশের মতো প্রবীণদের জন্য বিশেষ চাহিদাসম্পন্ন ডিভাইস সরবরাহ বা প্রাপ্তির সহজলভ্যতা নিশ্চিত করা দরকার।

এএএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।