উপদেষ্টা নাহিদের নির্দেশ

শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মতো দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানেও সাশ্রয়ী মূল্যে বিটিসিএলের ইন্টারনেটসহ অন্যান্য সেবা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন। সভার শুরুতে তিনি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে পাওয়া নতুন বাংলাদেশের একমাস পূর্তিতে অভ্যুত্থানে সব শহীদ এবং আহতদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশের সব মানুষ নতুন করে আশাবাদী হচ্ছে। বর্তমানে যে সময় আছে, তা কাজে লাগিয়ে সংস্কারের কাজ করা হবে। দেশবাসী এটাই প্রত্যাশা করছে। আমরা সর্বক্ষেত্রে এমন সংস্কার করতে চাই, যেন বাংলাদেশ দীর্ঘমেয়াদে লাভবান হবে।

তিনি বলেন, সরকারের উদ্যোগ আছে। সেটা জনগণের কাছে কেন পৌঁছায় না, তার কারণ খুঁজে বের করতে হবে। আমাদের সীমাবদ্ধতা থাকতে পারে। তার মধ্যে থেকেই জনগণকে দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

নাহিদ ইসলাম বলেন, বিটিসিএলের প্রকল্পগুলোতে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে, তা বন্ধ করাসহ বিটিসিএলের বিরুদ্ধে যে মামলা আছে সেগুলো নিষ্পত্তি করা প্রয়োজন। বিটিসিএলের কর্মকর্তাদের বিরুদ্ধে সরকারি অডিট আপত্তি রয়েছে। এক্ষেত্রে দায়ীদের কাছ থেকে অডিট আপত্তির অর্থ আদায় করে আপত্তি নিষ্পত্তি করা প্রয়োজন।

তিনি আরও বলেন, হোয়াটসঅ্যাপের মতো বিটিসিএলেরও অত্যন্ত লাভজনক একটি অ্যাপ্লিকেশন ‘আলাপ’ উদ্বোধন করা হয়েছিল। এতে বিটিসিএল ব্যাপকভাবে লাভবান হতো। কিন্তু তা হয়নি। ‘জিপন’ নামক খুবই জনপ্রিয় ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দেয় বিটিসিএল। ব্যাপক প্রচারণার মাধ্যমে আলাপ এবং জিপনকে জনপ্রিয় করা প্রয়োজন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো. মুশফিকুর রহমান। বিটিসিএলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সভায় অংশ নেন।

এএএইচ/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।