ইউজিসির সদস্যপদ থেকে অধ্যাপক হাসিনা খানের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন অধ্যাপক ড. হাসিনা খান। গত ২ সেপ্টেম্বর তিনি শিক্ষা মন্ত্রণালয়ে এ পদত্যাগপত্র পাঠান।

বুধবার (৪ সেপ্টেম্বর) ইউজিসি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ইউজিসির কর্মকর্তারা জানান, ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে ইউজিসিতে অনিয়মিত তিনি। কখনও দুদিন পর একদিন, কখনও সপ্তাহে একদিন অফিসে আসতেন। সেটাও পুরো সময় থাকতেন না। সবশেষ ২ সেপ্টেম্বর ব্যক্তিগত কারণ দেখিয়ে সদস্য অধ্যাপক হাসিনা খান শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

জানা যায়, ২০২৩ সালের ৫ সেপ্টেম্বর চারবছরের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ পান তিনি।

হাসিনা খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাণ রসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। স্বাধীনতা পদকপ্রাপ্ত এ বিজ্ঞানী ইলিশের জিন রহস্য ও পাটের জিন বিন্যাস আবিষ্কারের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন।

এএএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।