বন্যার্তদের একদিনের বেতনের টাকা দেবে প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৫ আগস্ট ২০২৪

একদিনের বেতনের অর্থ দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। একই সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন জাতীয়করণ করা শিক্ষকদের সমস্যার সমাধান ও গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেট সংশোধনের জন্য অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টার প্রতি দাবি জানিয়েছেন তারা।

রোববার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে মওলানা আকরাম খাঁ হলে বৈষম্যবিরোধী জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক সমন্বয়ক পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দেন সংগঠনের নেতারা।

সংগঠনের প্রধান সমন্বয়ক এস এম আব্দুল গফুরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমন্বয়ক মৃগেন্দ্র মোহন সাহা, মো. মতাহারুল ইসলাম, মোহাম্মদ কামাল হোসেন, মো. আহসান হাবীব, কে এম মনির হোসেন প্রমুখ।

লিখিত বক্তৃতায় এস এম আব্দুল গফুর বলেন, ছাত্র-জনতার ৫ আগস্টের ঐতিহাসিক বিজয় অর্জন ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে ভারত বিভিন্ন নদীর বাঁধ খুলে দিয়ে দেশের প্রায় ১০টি জেলার লাখ লাখ মানুষ, গবাদি পশু, ফসলি জমি ধ্বংস করে এ দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার যে চক্রান্ত করছে আমরা তা ঘৃণার সঙ্গে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং।

সেই সঙ্গে আমাদের জাতীয়করণকৃত প্রাথমিক সব শিক্ষক ও শিক্ষিকাদের এক দিনের বেতনের অর্থ বন্যাদুর্গতদের সাহায্য দেওয়ার অঙ্গিকার ব্যক্ত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টাকে বেতন থেকে কেটে নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি। একই সঙ্গে আমাদের সব প্রাথমিক শিক্ষক পরিবারকে এই বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সব বৈষম্যবিরোধী ছাত্র সমন্বয়কদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ত্রাণ-তহবিলের মাধ্যমে সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করছি।

তিনি বলেন, আন্দোলন নয়, আলোচনার মাধ্যমে শিক্ষকদের সমস্যাগুলো সমাধান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। শিক্ষকদের সমস্যাগুলো হলো-সরকার কর্তৃক উচ্চ আদালতে আপিলকৃত ৭৩/২৩ মামলা প্রত্যাহার করে গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেট সংশোধন করা।

সব শিক্ষকের টাইম স্কেল সমস্যা দ্রুত নিরসন ও গেজেট অনুসারে ৫০ শতাংশ চাকরিকাল গণনা করে সব সুযোগ-সুবিধা দেওয়ার দাবি জানান তারা।

আরএএস/এমআইএইচএস/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।