ঢাকার নবাবগঞ্জে মিশনারি সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ পিএম, ২৫ আগস্ট ২০২৪

ঢাকার নবাবগঞ্জ উপজেলার সব মিশনারি স্কুল ও কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শনিবার (২৪ আগস্ট) রাতে ঢাকা মহাধর্ম প্রদেশ ও ক্যাথলিক চর্চা ও সংস্থার প্রধান আর্চবিশপ বিজয় এন ডি’ক্রুজ, ও এম আই স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জানানো হয়।

এতে বলা হয়েছে, চলমান অপ্রত্যাশিত ও অপ্রীতিকর পরিস্থিতিতে ক্যাথলিক চর্চা ও সংস্থা কর্তৃক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও স্কুল সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে প্রশাসন, শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে বিশৃঙ্খল ও অস্থিতিশীল পরিবেশ তৈরি হয়েছে।

এ অবস্থায় শিক্ষার্থীদের বিভিন্ন দাবি ও ভুল বোঝাবুঝির অবসান না হওয়া পর্যন্ত নবাবগঞ্জ উপজেলার ক্যাথলিক চর্চা পরিচালিত প্রাথমিক, নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। সব পক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে দ্রুত সমস্যা সমাধান করে প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে।

জানতে চাইলে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল বলেন, বিষয়টি আমি জেনেছি। যত দ্রুত সম্ভব আলোচনা করে বিদ্যালয়গুলো চালু করার পদক্ষেপ নেওয়া হবে।

এএএইচ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।