এবার ভেঙে দেওয়া হলো সব প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ২২ আগস্ট ২০২৪
ফাইল ছবি

দেশের সব বেসরকারি স্কুল কলেজের সভাপতিদের অপসারণের পর এবার ভেঙে দেওয়া হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। একই সঙ্গে এ কমিটি দ্রুত পুনর্গঠন করতে বলা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিদ্যালয়-২ শাখার বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে সই করেছেন মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদ্যমান পরিস্থিতিতে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি এ মন্ত্রণালয়ের ২০১১ সালে ৯ নভেম্বরের প্রজ্ঞাপন দ্বারা জারিকৃত নীতিমালার অনুচ্ছেদ ৫-এর উপানুচ্ছেদ ৫.১ অনুযায়ী বাতিল করা হলো।

এ অবস্থায় নীতিমালার অনুচ্ছেদ ২- এর উপানুচ্ছেদ ২.১০ অনুযায়ী অ্যাডহক কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

জনস্বার্থে এ আদেশ জারি করা হলো, যা অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে দেশের সব বেসরকারি স্কুল-কলেজের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির সভাপতিদের অপসারণ করা হয়। সেখানে প্রশাসক হিসেবে ইউএনও, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের দায়িত্ব দেওয়া হয়েছে।

এএএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।