নবম শ্রেণিতে ফিরছে মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩০ এএম, ২২ আগস্ট ২০২৪

শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেছেন, নবম শ্রেণি থেকে আগের মতো আলাদা বিভাগ অর্থাৎ মানবিক, বিজ্ঞান এবং বাণিজ্য চালু হবে।

বুধবার সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা এ কথা জানান।

উপদেষ্টা বলেন, আগামী বছর পাঠ্যপুস্তকের মলাটসহ ভেতরের বিষয়বস্তু পরিবর্তন করা হবে। শিক্ষাক্রম সংস্কারের প্রাথমিক পদক্ষেপ নিতে হবে। যতটুকু সময় পাওয়া যায় আমরা এই শিক্ষাক্রম সংস্কারের পদক্ষেপ নেবো।

এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেন, পরীক্ষা নেওয়ার বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান যে সিদ্ধান্ত দিয়েছেন, সেটি বহাল থাকছে।

বিশ্ববিদ্যালয়গুলোতে ভিসি ও অন্যান্য পদে নতুন নিয়োগের বিষয়ে শিক্ষা উপদেষ্টা বলেন, আমরা দ্রুত চেষ্টা করছি, বিশ্ববিদ্যালয়গুলোর গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেওয়ার জন্য। তবে আমরা রাজনৈতিক সরকার নই, চাইলে একটা তালিকা ধরে নিয়োগ দেবো। আমরা যাচাই-বাছাই করছি, সৎ-গ্রহণযোগ্য, বিশেষ করে শিক্ষার্থীরা কাদের অভিভাবক হিসেবে দেখতে চান, এমন শিক্ষকদের নিয়োগ দিতে।

এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।